আগামী ১৪ এপ্রিল ঘরের মাঠে আবাহনীর এএফসি কাপ মিশন শুরু হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি এবং চলমান লকডাউনের জন্য তা অনিশ্চিত হয়ে পড়েছিলো। দেশে চলমান করোনা পরিস্থিতি ও লক ডাউনের কারণে ঢাকা আবাহনী ক্লাব বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে এএফসি’কে খেলার তারিখ পিছিয়ে দেয়ার অনুরোধ করে। তবে এএফসি সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে দর্শক শূন্য মাঠে খেলা পরিচালনার জন্য প্রস্তাব করেছে। ফলে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ অধিদপ্তরের সাথে সম্বনয় করে ম্যাচটি নির্ধারিত তারিখ পরিচালনা করবে বাফুফে এমন একটি সিদ্ধান্ত সংবাদ মাধ্যমকে জানিয়েছে তারা।

উক্ত ম্যাচে আবাহনীর প্রতিপক্ষ কে হবে তা গতকালই নির্ধারন হয়েছে। ভুটানের থিম্পু সিটিকে হারিয়ে মালদ্বীপের ক্লাব ঈগলস প্রিলিমিনারি পর্ব জিতে পরের রাউন্ডে জায়গা নিশ্চিত করেছে।

গত ৫ এপ্রিল থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সিদ্ধান্ত মোতাবেক আগামী ১১ এপ্রিল তারিখ পর্যন্ত সারাদেশে লকডাউনের নির্দেশনা প্রদান করা হয়। এতে ম্যাচ নিয়ে চিন্তিত আবাহনী লিমিটেড বাফুফের মাধ্যমে এএফসির কাছে খেলার তারিখ পরিবর্তনের আবেদন করলে এএফসি থেকে বাংলাদেশ সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করত দর্শকশূন্যভাবে উক্ত ম্যাচটি আয়োজনের অনুরোধ করা হয়েছে।

এরই প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য অধিদফতর এর সঙ্গে সমন্বয় করে আগামী ১৪ এপ্রিল তারিখে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব ঈগলস এর সাথে আবাহনী লিমিটেডের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Previous articleসেনাবাহিনীর গলায় ফুটবলের স্বর্ণ
Next articleঢাকায় খেলা হচ্ছে না আবাহনীর!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here