ফেডারেশন কাপ ২০২০ এর দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখি হবে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও সাইফ স্পোর্টিং ক্লাব। তারুণ্য নির্ভর দুই দলেরই লক্ষ সেমিফাইনালে পৌঁছানো। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৪ টায়।

গত ফেডারেশন কাপে সেমিফাইনালে পৌঁছেও শূন্য হাতে ফিরতে হয় ঢাকা মোহামেডানকে। তাই এবারের সুযোগ কাজে লাগাতে চান দ্বিতীয় সর্বোচ্চবার এই শিরোপা জয়ী দলের কোচ শন লেন। তবে দলে বেশিভাগই খেলোয়াড়ই প্রথম সারির ফুটবলে নতুন। তবে এই তরুণ ফুটবলারদের সাথে বিদেশীদের নিয়ে আশাবাদী নিজেদের ঐতিহ্য রাখার মিশনে নামা সাদা-কালো শিবির।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনীর কাছে ৩-০ গোলের বড় হার চিন্তার কারণ মোহামেডান সমর্থকদের জন্য। যদিও মুক্তিযুদ্ধোদ্ধার বিরুদ্ধে পরবর্তী ম্যাচে বড় জয় দিয়ে শেষ নিশ্চিত হয়েছে, কিন্তু দলের শক্তিমত্তা আসলেই শিরোপার লড়াইয়ের থাকার মতো কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। প্রথম ম্যাচে অর্ধেক সময় খেলেই মাঠ ছাড়েন শন লেনের অন্যতম ভরসার পাত্র সুলেমানে ডিয়াবাট। পরের ম্যাচে তো মাঠেই নামেননি। আজকে এই গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে খুব করেই চাইবে সাদা-কালোর সমর্থকরা।

অন্যদিকে আরেক তারুণ্য নির্ভর দল সাইফ স্পোর্টিং ক্লাব এখনও প্রথম সারির ফুটবলে শিরোপা ছাড়া রয়েছে। তাই তাদের লক্ষ্য দলের নামের পাশে একটি ট্রফি যুক্ত করার। চার দলের গ্রুপে তিনটি ম্যাচই জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে পল পুটের দল। এখনও গুছিয়ে উঠতে না পারা মোহামেডান সাইফের জন্য বড় বাধা নয় বলেই ধারণা করছে অনেকে। কিন্তু ফুটবল অনিশ্চয়তার খেলা। ফলাফল পাল্টে যেতে পারে মুহূর্তেই। তাই সতর্ক সাইফ এসসি অবশ্যই সর্বোচ্চ গুরুত্ব দিয়েই শেষ চারে জায়গা করে নিতে চাইবে।

জয়ী দল সেমিফাইনালে লড়বে গতকালই শেষ চার নিশ্চিত করা চট্রগ্রাম আবাহনীর। মারুফুল হকের শিষ্যরা দুজন বিদেশী বিহীন দল নিয়েই অন্যতম ফেবারিট শেখ রাসেল কেসিকে পরাজিত করেছে। ফলে সেমিতেও কঠিক প্রতিপক্ষই অপেক্ষা করছে আজকের ম্যাচের বিজয়ী দলের জন্য।

Previous articleজমজমাট ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়!
Next article‘আমি চ্যালেঞ্জ নিতে চাই’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here