ছয়বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী গত দুই আসরে নিজেদের প্রাধান্য বিস্তার করতে পারেনি। তাই এবার আগে থেকেই সতর্ক তারা। নতুন মৌসুমের দলবদল পহেলা অক্টোবর থেকে শুরু হলেও তার আগে থেকেই খেলোয়াড়দের নিশ্চিত করে নিচ্ছে দেশের ফুটবলের অন্যতম সেরা ক্লাবটি।

বসুন্ধরা কিংস দেশের ফুটবলে নতুন শাসন শুরু করেছে। তাই বলে ঢাকা আবাহনী তো থেমে থাকবে না। কিংসের ডেরা থেকেই আবাহনী নতুন মৌসুমের জন্য নিয়ে আসছেন নুরুল নাঈম ফয়সাল, ইমন মাহমুদ ও সুশান্ত ত্রিপুরাকে। জাতীয় দলের এক সময়কার নিয়মিত এই ফুটবলাররা বসুন্ধরা কিংসে বেঞ্চেই বেশি সময় কাটিয়েছেন। তাই হয়তো আবাহনীতে এসে নিজেদের ফিরে পাওয়ার মিশন শুরু করতে চান তারা।

এছাড়া শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ডিফেন্ডার মনির হোসেন, মুক্তিযোদ্ধার মেহেদী হাসান রয়্যাল ও সাইফ স্পোর্টিং ক্লাবের মোঃ সাঈদকেও দেখা যাবে আকাশী নীল জার্সিতে। এদিকে দলের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক সুলতান আহমেদ দল ছাড়ায় তার বিকল্প হিসেবে মুক্তিযোদ্ধার মাহফুজ হাসান প্রিতমকে দলভুক্ত করেছে তারা। সাদ উদ্দিন, নাসির উদ্দিন চৌধুরী, দিপক রায়ের দল ছাড়া নিশ্চিত হলেও তাদের বিপরীতে ভালো খেলোয়াড়ই সংযোজিত হয়েছে দলে।

সর্বশেষ লিগ ও জাতীয় দলের হয়ে দূর্দান্ত খেলা উইঙ্গার রাকিব হোসেনও নাম লিখেয়েছেন ধানমন্ডির ক্লাবটিতে। এছাড়া আবাহনীতেই থাকছেন দেশীয় খেলোয়াড়দের মধ্যে সর্বশেষ লিগে যুগ্ম সর্বোচ্চ গোলদাতা জুয়েল রানা। টুটুল হোসেন বাদশাহ, নাবীব নেওয়াজ জীবন, মোঃ রিদয়, শহীদুল আলম সোহেলরাও থাকছেন নিজেদের ক্লাবেই।

বাংলাদেশের ফুটবলে সবচেয়ে বড় পার্থক্যটি গড়ে দেন বিদেশী ফুটবলাররা। যে দলের বিদেশী ভালো, তারাই শিরোপার অন্যতম দাবিদার হন। আবাহনীর হয়ে দূর্দান্ত মৌসুম কাটানো ব্রাজিলিয়ান রাফায়েল আগুস্তো আগামী মৌসুম থাকবেন এমনটাই জানিয়েছে ক্লাবের একটি সূত্র। পাশাপাশি লেবানন, ফিলিস্তিন সহ বিভিন্ন দেশের খেলোয়াড়দের দেখছে ক্লাব।

আসন্ন মৌসুমে পূর্ণ হবে আবাহনীর প্রতিষ্ঠার ৫০ তম বছর। এই বড় উপলক্ষ্যকে স্বরনীয় করে রাখতে শিরোপা জয়ের বিকল্প নেই। তাই ভালো দল গড়ার বিষয়ে প্রত্যয়ী ক্লাবটি।

Previous articleদেশ ছাড়ার আগে আত্মবিশ্বাসী জামাল; চোখ রাখছেন শিরোপায়!
Next articleবসুন্ধরাতেই যোগ দিলেন সোহেল রানা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here