বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সময়সূচি কখনই ঠিক থাকেনি। নতুন মৌসুম কবে শুরু হবে সঠিকভাবে জানতে পারতো না খেলোয়াড়, কর্মকর্তা সহ সমর্থকরা। তবে এবার আসছে পরিবর্তন। চলমান লিগ শেষের আগেই ঘোষিত হয়েছে আসন্ন মৌসুমের দলবদলের সময়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান পদে বাফুফে’র সহ সভাপতি ইমরুল হাসান আসার পর চোখে পড়েছে ব্যাপক পরিবর্তন। আস্তে আস্তে পেশাদারিত্বের ছাপ আনার চেষ্টা করছেন তিনি। পূর্বে এই পদে থাকা কর্তাদের ভুল শুধরে এগিয়ে যেতে বেগ পেতে হলেও নিজের দক্ষতার ছাপ রাখছেন ইমরুল হাসান। ২০২৪-২৫ ফুটবল মৌসুমের দলবদল শুরু হবে আগামি ১ জুন হতে, আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বাফুফে।

বাংলাদেশের ঘরোয়া মৌসুমের সময় সূচী ঠিক না থাকায় অনেক সময়ই বিদেশী খেলোয়াড় রেজিস্ট্রেশনে বিপাকে পড়তে হয় বাংলাদেশের ক্লাবগুলোকে। আন্তর্জাতিক সূচীর সাথে বাংলাদেশ দলবদলের সূচী মিলিয়ে এই সমস্যা সমাধানে ব্যাপক উদ্যেগী মনে হয়েছে নতুন চেয়ারম্যান ইমরুল হাসানকে। এতে আরো ভালো মানের বিদেশী বাংলাদেশের ঘরোয়া ফুটবলে আসার রাস্তা সহজ হবে বলেই ধারণা করা যায়।

এর পাশাপাশি চলমান মৌসুমের বয়সভিত্তিক লিগের জন্যও দলবদলের সময় চূড়ান্ত করেছে ফেডারেশন। ২০২১-২২ মৌসুমে বয়সভিত্তিল লিগ করেছিলো বাফুফে, যে খেলা অনিয়মিত থেকেছে সবসময়। বয়সভিত্তিক এই খেলাগুলোও নিয়মিত করতে চান পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান। বিপিএলের ক্লাব গুলোর জন্য অনুর্ধ্ব ১৮ ও বিসিএল এর ক্লাবগুলোর জন্য অনুর্ধ্ব ১৬ লিগ আয়োজন নিয়মিত হলে তরুণ খেলোয়াড়দের উঠে আসার মঞ্চ প্রসারিতই হবে।

Previous articleমাঠে ফিরছে বাফুফে অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৬ লিগ
Next articleফেড কাপের সেমি ফাইনাল ও ফাইনালের ভেন্যু চূড়ান্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here