আনুষ্ঠানিকভাবে শেষ হলো নারী ফুটবল লিগের দলবদল। আজ শেষ দিনে এসে দলবদল করেছে আতাউর রহমান ভূঁইয়া কলেজ এসসি, নাসরিন স্পোর্টস একাডেমি, উত্তরা ফুটবল ক্লাব লিমিটেড,বাংলাদেশ আর্মি নারী ফুটবল দল ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

বসুন্ধরা কিংস দল গঠন না করায় নারী লিগ আগেই তার রং হারিয়েছে। এর মধ্যে চমক হয়ে এসেছে জাতীয় দলের খেলোয়াড়দের নাসরিন স্পোর্টস একাডেমিতে যোগদান। গত কয়েক মৌসুম নাসরিন একাডেমি দল গঠন করলেও তেমন ভালো ফলাফল করতে পারি। কিন্তু এবার বসুন্ধরা কিংস না থাকায় তারা জাতীয় দলের এতোজন খেলোয়াড় দলে ভিড়িয়েছে যা প্রশংসার পাশাপাশি অবাক করেছে। জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনসহ সানজিদা আক্তার, মারিয়া মান্দা, শামসুন্নাহার জুনিয়র, শামসুন্নাহার সিনিয়র, ঋতুপর্ণা চাকমা, মনিকা চাকমা, মাসুরা পারভীন, শিউলি আজীম, মারজিয়া আক্তার, আনাই মগিনি, মাতসুসিমা সুমাইয়া, কৃষ্ণা রানী সরকার, নিলুফার ইয়াসমিন নিলা ও রুপনা চাকমা খেলবেন।

বসুন্ধরা কিংস অংশগ্রহন না করায় দলবদলের আগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ এসসি’কে জাতীয় দলের খেলোয়াড়দের দলে নেয়ার ক্ষেত্রে এগিয়ে থাকবে বলে মনে হচ্ছিলো। কিন্তু তারা এবারও বয়সভিত্তিক জাতীয় নারী দলের খেলোয়াড়দের নিয়েই দল করেছে। সিনিয়র দলে অল্প কয়জন খেলোয়াড়ই দলভুক্ত করতে পেরেছে তারা। এর আগের আট দলের অংশগ্রহনের কথা জানা গেলেও শেষ মুহূর্তে দল গঠন করেছে বাংলাদেশ আর্মি নারী ফুটবল দল। জাতীয় নারী দলের সাবেক কোচ গোলাম রাব্বানী ছোটনের অধীনে খেলবে দলটি।

বসুন্ধরা কিংসের দল গঠন না করার বিষয়ে একটি গুঞ্জন সব জায়গাতেই শোনা যাচ্ছে। জাতীয় নারী দলে বেশ কিছু ফুটবলার দলবদ্ধ হয়ে এমন অকল্পনীয় পারিশ্রমিক দাবী করেছিলো যা বসুন্ধরা কিংস মেনে নেয়নি। তখনই ফুটবলাররা অতিরিক্ত পারিশ্রমিক না পেলে খেলবে না জানালে উল্টো বসুন্ধরা কিংসই নিজেদের লিগ থেকে দূরে সরিয়ে নেয়। তবে এই গুঞ্জনে সত্যতা নিয়ে প্রশ্ন থাকলেও হঠাৎ বসুন্ধরা কিংসের দল গঠন না করা গুঞ্জনটিতে প্রাণ দিয়েছে। তবে গুঞ্জন উড়িয়ে দিলেন সাবিনা।

এই গুঞ্জন শোনা যাচ্ছে, কিন্তু আমারও প্রশ্ন- কোন খেলোয়াড়টা বেশি টাকা দাবি করেছে। আমার মনে হয় না, মেয়েরা এমন আকাশচুম্বি কোনো টাকা চেয়েছে। হতে পারে, আমি যদি ১৫ লাখ টাকা দাবি করি, আপনি নিবেন না (দলে)। কী কারণে ওরা (বসুন্ধরা কিংস) দল গড়ন করল না, সেটা নিয়ে ওদের ব্যক্তিগত অবজারভেশন আছে। আমি তো তিন বছর খেলেছি, আমার মতো বাকিরাও আশা করেছিল, এবারও ওদের দলেই খেলবে। কেন করেনি (দল গড়েনি), এটা ওরাই ভালো বলতে পারবে।”

আর্মির অংশগ্রহনে দল বেড়ে দাড়িয়েছে ৯ এ। তারা ছাড়া অন্য দলগুলো হলো নাসরিন স্পোর্টস একাডেমি, আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, সদ্য পুস্করিনি যুব স্পোটিং ক্লাব, জামালপুর কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

Previous articleসাবিনাদের নতুন ঠিকানা নাসরিন একাডেমি!
Next article‘ভালোবেসে, পেশাদারিত্বের টানেই খেলছি’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here