এশিয়ান কাপের বাছাইপর্বের আগে ইন্দোনেশিয়ায় শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এএফসি কাপে খেলতে কলকাতায় থাকায় দেশে অনুষ্ঠিত হওয়া ক্যাম্পে জাতীয় দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পাননি বসুন্ধরা কিংসের ফুটবলাররা। ফলে জাতীয় দলের অনুশীলনটা যেনো ছিলো কিছুটা অপূর্ণ। তবে ইন্দোনেশিয়ায় কেটে গেছে সে অপূর্ণতা। প্রথম দিনের অনুশীলনে বসুন্ধরা কিংসের ফুটবলারদের রিকভারি সেশনের পর আজ রোববার সবাইকে নিয়ে মাঠের অনুশীলনে কাজ করেছেন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। আগের দিন ডিফেন্স নিয়ে কাজ করে এবার তার মনোযোগ ছিল কাউন্টার অ্যাটাকে।

ইন্দোনেশিয়ার বান্দুংয়ে দ্বিতীয় দিনের অনুশীলন শেষে জাতীয় দলের সহকারী কোচ হাসান আল মামুন বলেন, “প্রতি আক্রমণ নিয়ে কাজ হয়েছে। কীভাবে দ্রুত কাউন্টার অ্যাটাকে যাওয়া যায়, রক্ষণ কীভাবে সুসংগঠিত থাকে। তাছাড়া মাঠে কার কী রোল হবে, তা নিয়েও কাজ হয়েছে। অনুশীলন হয়েছে সেট পিস নিয়েও।”

এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া, তুর্কমেনিস্তান ও বাহরাইন। ৮, ১১ ও ১৪ জুন তিনটি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য করা পরিকল্পনার বাস্তবায়ন ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচে দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। এ ব্যাপারে সহকারী কোচ হাসান আল মামুন জানান, “ইন্দোনেশিয়া শক্তিশালী দল। আমরা তাদের মুখোমুখি হতে যাচ্ছি। এশিয়ান কাপে যে পরিকল্পনা নিয়ে খেলবো, তার মহড়া এই ম্যাচে থাকবে। ম্যাচটি গুরুত্বপূর্ণ আমাদের কাছে।”

Previous articleইন্দোনেশিয়ায় প্রথম দিনের অনুশীলন শেষ করেছে জামাল ভূঁইয়ারা
Next article‘পাইওনিয়ার লীগ’-এ স্কাইলার্কের দুর্দান্ত সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here