সাফ অ-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ’-এ শুভ সূচনা করলো বাংলাদেশ অ-১৯ নারী ফুটবল দল। আজ দিনের দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছিলো স্বাগতিক বাংলাদেশ। সেই ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালের পথে এক পা এগিয়ে গেলো স্বাগতিকরা।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় দুইদল সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছিলো। তবে শেষের দিকে এসে বাংলাদেশের নারী ফুটবলাররা বাজিমাত করে। ম্যাচের ৩৯ মিনিটে বাংলাদেশ ব্রেক থ্রু এনে দেয় সাগরিকা। তার গোলে ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে দ্বিতীয় গোল করে লাল-সবুজের প্রতিনিধিরা। ইতি খাতুনের পাস থেকে গোলটি করেন মুঙ্কি আক্তার। এতে করে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে শুরুতে ম্যাচে ফেরার আভাস দেয় নেপাল নারী ফুটবল দল। ৫৪ মিনিটে একটি শোধও করে নেপাল। বিরসানা চৌধুরীর লম্বা করে বাড়ানো পাস থেকে নেপালের হয়ে গোলটি করেছেন সুক্রিয়া মিয়া। বাংলাদেশ দলের গোলরক্ষক স্বর্ণা রাণী মন্ডল নিজের জায়গা ছেড়ে এগিয়ে এসে তালুবন্দি করার চেষ্টা করলেও তার আগেই এসে সুক্রিয়া বলকে গোলের নিশানায় পাঠিয়ে দেন।

তবে মিনিট তিনেক পর নেপালের জালে আবারো বল পাঠায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে তৃতীয় গোলটি করেন সাগরিকা। সতীর্থের দেওয়া থ্রু পাস থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে একাই বক্সের ভেতরে ঢুকে পড়ে গোলরক্ষক সুজাতা তামাঙ্গ এবং রক্ষণের খেলোয়াড়  মায়া মাস্কে’কে পরাস্ত করে গোল আদায় করে নেন বাংলাদেশ দলের নম্বর টেন। এরপর আর কোনো গোল না হলে ৩-১ গোলে জয় পায় আফিদা খন্দকারের দল। আগামী ৪ ই ফেব্রুয়ারী ভারত এবং আগামী ৬ ই ফেব্রুয়ারী ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

দিনের প্রথম ম্যাচে ভারতের মেয়েরা ভুটানের  মেয়েদের ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে।

Previous articleপুলিশকে হারালো আবাহনী; এখনো অপরাজিত রহমতগঞ্জ!
Next articleব্রাদার্স-ফর্টিস ড্রয়ের দিনে চ. আবাহনীর কাছে হারলো শেখ জামাল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here