বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে নিজেদের তৃতীয় ও চতুর্থ ম্যাচ খেলার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। গত নভেম্বরে অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে দুই ম্যাচ খেলে লাল সবুজের প্রতিনিধিরা। অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলের বড় ব্যবধানে হারলেও ঘরের মাঠে লেবাননের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা। এবার মার্চের ফিফা উইন্ডোতে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। আগামী ২১ মার্চ কুয়েতে অ্যাওয়ে ম্যাচ এবং ২৬ মার্চ ঢাকায় হবে হোম ম্যাচ। তবে গুরুত্বপুর্ন এই ম্যাচে শুরুর একাদশের নির্ভরযোগ্য দুই ফুটবলার তারিক কাজী ও শেখ মোরসালিনের সার্ভিস মিস করতে যাচ্ছে বাংলাদেশ!

ইনজুরির কারণে লম্বা সময় ধরেই মাঠের বাইরে শেখ মোরসালিন। গত বছরের ২৬ ডিসেম্বর ফেডারেশন কাপে ফর্টিসের বিপক্ষে শেষ দিকে বদলি নেমে ডান পায়ের আঙুলে চোট পান তরুণ এই মিডফিল্ডার। সেই থেকে আর ম্যাচ খেলা হয়নি তার। বসুন্ধরা কিংসের জার্সিতে নামা হয়নি এবারের প্রিমিয়ার লিগের প্রথম আট ম্যাচের কোনোটিতেই। তাই ফিলিস্তিনের বিপক্ষে দুটি ম্যাচেও তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

ইনজুরিতে ভুগছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার তারিক কাজীও। গত ৬ ফেব্রুয়ারি ফেডারেশন কাপে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ম্যাচে গোড়ালিতে চোট পান তারিক। এরপর স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। জানা গিয়েছে, তারিক কাজীর চোট গুরুতর। তাই ফিলিস্তিনের বিপক্ষে প্রথম লেগে তাকে পাওয়ার সম্ভাবনা না থাকলেও ঘরের মাঠে দ্বিতীয় লেগে পাওয়া যেতে পারে। বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা তারিক ও মোরসালিনের ইনজুরি নিয়ে খুব একটা শঙ্কিত না হয়ে বাকিদের জন্য সুযোগ হিসেবে দেখছেন। তার বিশ্বাস তাদের জায়গায় যারা সুযোগ পাবে তারা নিজেদেরকে মেলে ধরতে পারবে।

উল্লেখ্য ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের অ্যাওয়ে ম্যাচটি অনুষ্ঠিত হবে কুয়েতে। আগামী ২১ মার্চ মাঠে নামবে দুইদল। এরপর ২৬ মার্চ ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনায় হবে দ্বিতীয় লেগ। এর আগে আগামী ১/২ মার্চ অনুশীলন ক্যাম্প করতে সৌদি আরবে যাবে বাংলাদেশ দল। সেখানে অনুশীলনের পাশাপাশি কমপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা করছে বাফুফে। অনুশীলন শেষে আগামী ১৭ মার্চ কুয়েতে যাবে বাংলাদেশ।

Previous articleউচিংয়ের গোলে এলিটের জয়
Next articleবিসিএলে পিডব্লিউডি ও ফরাশগঞ্জের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here