দীর্ঘ ছয় ঘন্টা ধরে চলা সফল অস্ত্রোপচার শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে অপারেশন থিয়েটার থেকে আইসিইউ’তে স্থানান্তর করা হয়েছে। অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হওয়ায় বাফুফে সভাপতি বর্তমানে নিবিড় পর্যবেক্ষণের মাঝে রাখা হয়েছে।

আজ সকাল ৯ টায় বাফুফে সভাপতিকে অপারেশনের জন্য এনেস্থিসিয়া প্রয়োগ করা হয়, পরবর্তীতে কিছু সময় পর তার অপারেশন। অতি জটিল এই অপারেশন শেষ হতে সময় লাগে দীর্ঘ ছয়ঘন্টা। অতঃপর বিকাল ৪ টার সময় বাফুফে বস সালাউদ্দিনে সফল অপারেশন সম্পন্ন হয়।

এছাড়া এর আগে কাজী সালাউদ্দিনের হৃদযন্ত্রের ব্লক ধরা পড়ে। ফলে অতিসত্বর ওপেন হার্ট সার্জারীর প্রয়োজন পড়ে। কিন্তু রক্তচাপ, কাশিসহ শারীরিক অন্যান্য সমস্যাও ভুগছিলেন সালাউদ্দিন। তাই অস্ত্রোপচারের আগে অন্যসকল সমস্যা নিয়ন্ত্রণে নিয়ে আসার প্রয়োজনীয়তা দেখা দেয়। ফলে ১০ দিনের অধিক সময় হাসপাতালে ভর্তি থেকে অন্যান্য সমস্যা নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। এরপর আজ বৃহস্পতিবার তার সফল অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়। অস্ত্রোপচার শেষে শিগগিরই কাজী সালাউদ্দিন সুস্থ হবেন বলে আশাবাদী বাফুফে ও তার পরিবার।

গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে দীর্ঘ বছর পর স্বাধীন বাংলা ফুটবল দলের নতুন নামফলক স্থাপন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন কাজী সালাউদ্দিন। অনুষ্ঠান শেষে বাসায় ফেরার পর অসুস্থতা অনুভব করায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিলো। হাসপাতালে ভর্তির পর চিকিৎসাদের নিবিড় পর্যবেক্ষণের ভেতর থেকে দীর্ঘ সময় পার করার পর চিকিৎসকদের দল তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত গ্রহণ করে এবং আজ অস্ত্রোপচার সফলভাবে শেষ করে।

Previous articleকিংসের জয়ের দিনে রহমতগঞ্জে হোঁচট পুলিশের
Next articleবিপিএলে ম্যাচের সময়সূচিতে পরিবর্তন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here