নির্বাচনের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)- এর ম্যাচের সময়সূচিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নির্বাচনকালীন মুহুর্ত বিবেচনা করে ফেডারেশন ম্যাচের সময়সূচি পরিবর্তনে সিদ্ধান্ত নিয়েছে। তবে ম্যাচের পূর্বনির্ধারিত সময়সূচি পরিবর্তনের ক্ষেত্রে ফেডারেশন বেশ খানিকটা ঝক্কিঝামেলার মুখেও পড়তে হয়েছে।

আগামী ৭ ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের মুহুর্তে ফেডারেশন বিপিএলের ম্যাচসমূহ দুই সপ্তাহের জন্য বন্ধের পরিকল্পনা আগে থেকে করে রেখেছিলো। এবার বন্ধের পাশাপাশি ম্যাচের সময়সূচিও পরিবর্তন করেছে বাফুফে।

ব্রাদার্স ইউনিয়ন বনাম রহমতগঞ্জের মধ্যকার ম্যাচের সময়সূচি পরিবর্তনের ক্ষেত্রে বেশ কিছুটা সমস্যার মুখে পড়েছিলো বাফুফে। রহমতগঞ্জ-ব্রাদার্সের ম্যাচের নির্ধারিত সময়সূচি ছিলো ২৯ শে ডিসেম্বর। নির্বাচনের জন্য ২৯ শে ডিসেম্বরের পরিবর্তে ৩১ শে ডিসেম্বর ম্যাচের আয়োজনের প্রস্তাব দেয় বাফুফে। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির তাতে রাজিও হলেও এই সিদ্ধান্তে অসম্মতি জানায় ব্রাদার্স। তারা ২৯ শে ডিসেম্বরই ম্যাচ খেলবে জানায়।

পরবর্তীতে দুইদলকে ২৯ শে ডিসেম্বর সকাল সাড়ে দশটায় ম্যাচটি খেলার জন্য পুনরায় প্রস্তাব দেয় বাফুফে। এতে আবার দুইদলই নিজেদের অসম্মতি জানালে শেষমেশ পূর্বের নির্ধারিত সময় থেকে এক ঘন্টা এগিয়ে এনে দুপুর দেড়টায় ম্যাচটি মাঠে গড়ায়।

ব্রাদার্স-রহমতগঞ্জ ম্যাচ নিয়ে বাফুফেকে ঝামেলায় পড়তে হলেও চট্টগ্রাম আবাহনী-বসুন্ধরা কিংসের সময়সূচি পরিবর্তনে ক্ষেত্রে উভয়দলই বাফুফের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। পূর্বের নির্ধারিত সময় অনুযায়ী ম্যাচটি ২৯ শে ডিসেম্বর মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে নির্বাচনকালীন জনসাধারণের নিরাপত্তার জন্য ২৯ শে ডিসেম্বর মুন্সিগঞ্জের স্টেডিয়ামে বাংলাদেশ বর্ডার গার্ড অবস্থান করবে। তাই বাফুফে দুইদলকে ম্যাচটি ২৯ শে ডিসেম্বরের পরিবর্তে ৩০ শে ডিসেম্বর খেলার জন্য প্রস্তাব দেয়। বাফুফের এই প্রস্তাবে সহজেই রাজী হয় বসুন্ধরা কিংস এবং চট্টগ্রাম আবাহনী। এছাড়া এই ম্যাচে সময়সূচির পাশাপাশি ভেন্যুও পরিবর্তন করে বাফুফে। মুন্সিগঞ্জের পরিবর্তে ম্যাচটি নিয়ে যায় বসুন্ধরা কিংস অ্যারেনায়। তাতেও কোনো দল অসম্মতি জানায় নি।

Previous articleবাফুফে বসের সফল অস্ত্রোপচার সম্পন্ন!
Next articleজোড়া ড্র দিয়ে শুরু বিপিএলের দ্বিতীয় রাউন্ড!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here