বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২’ এর প্রথম ম্যাচেই ঘটেছে অঘটন। সে ম্যাচে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মুখোমুখি হয় প্রিমিয়ার লীগের নবাগত দল স্বাধীনতা ক্রীড়া সংঘ। ম্যাচে বির্তকিত এক পেনাল্টিতে লিড নিয়ে পরবর্তী বসুন্ধরা কিংসকে ২-১ গোলে পরাজিত করে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

২১ মিনিটে স্বাধীনতার পোলিশ ফরোয়ার্ড রাফাল জাভোরস্কি মাঠের ডানপ্রান্ত থেকে সতীর্থ খেলোয়াড় নেদো তুর্কভিচকে লক্ষ্য করে বল ক্রস করেন। কিন্তু জাভোরস্কির বাড়ানো বল বক্সের ভিতরে বসুন্ধরা কিংসের খেলোয়াড় আতিকুর রহমান ফাহাদের হাতের উপরের অংশে লাগে। সহকারী রেফারী বিতর্কিত ফাউলের নির্দেশ দিলে রেফারি খেলা থামিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন। এতে করে খানিকক্ষণ জটলার সৃষ্টি হয়। কিন্তু রেফারি তার সিদ্ধান্তে অটল থাকায় পেনাল্টি পেয়ে যায় স্বাধীনতা ক্রীড়া সংঘ।

পেনাল্টি থেকে সরাসরি শটে গোল করে প্রিমিয়ার লীগের নতুন মৌসুমে প্রথম গোলদাতা হিসেবে নিজের নাম তোলেন স্বাধীনতা ক্রীড়া সংঘের বসনিয়ান ফরোয়ার্ড নেদো তুর্কভিচ। ম্যাচের ৩৭ মিনিটের ম্যাচের ফেরা প্রায় হয়ে গিয়েছিলো কিংসদের। কিংসের বসনিয়ান মিডফিল্ডার স্টোয়ান ভ্রেনিয়াসের নিচু ফ্রি-কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত সেভ দিয়ে দলকে সে যাত্রায় বাঁচিয়ে দেন স্বাধীনতার গোলরক্ষক সরোয়ার জাহান।

৪১ মিনিটে ডানপ্রান্ত দিয়ে স্বাধীনতার মিডফিল্ডার সাকিল প্রতিপক্ষের একজনকে কাটিয়ে পাস দেয় সাব্বিরের কাছে। সাব্বির থেকে আবারো পায় সাকিল। সাকিল হালকা করে বল বাড়ায় তুর্কভিচের কাছে। তুর্কভিচ দুইজনের মধ্যে দিয়ে বলকে বক্সের ভেতরে থাকা সাকিলের কাছে পাঠান। সাকিল বল নিয়ন্ত্রণ না করতে পারায় বলকে হাতে লুফে নেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ফলে এক গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে স্বাধীনতা সংঘ।

বিরতি থেকে ফিরে এক মিনিটের কম সময়ে লিড বাড়িয়ে নেয় স্বাধীনতা ক্রীড়া সংঘ। স্বাধীনতার জিল্লুর বামপ্রান্ত উঠে গিয়ে বল দেন তুর্কভিচের কাছে। তুর্কভিচের কুইক টাচে জিল্লুর হয়ে বল ডানপ্রান্তে সতীর্থ খেলোয়াড় রাসেলের কাছে চলে যায়। রাসেল বক্সের ভেতর ঢুকে গিয়ে অন টার্গেট শট নেন এবং গোল আদায় করে নিলে দুই গোলে পিছিয়ে পড়ে বসুন্ধরা কিংস। পরবর্তী মিনিটে বসুন্ধরার গোলের স্বপ্নকে আবারো ডুবিয়ে দেন স্বাধীনতার গোলরক্ষক সরোয়ার জাহান। ভ্রেনিয়াসের বাম পায়ের ফ্রি-কিক শট অল্প বামদিকে লাফিয়ে ঠেকিয়ে দিয়ে দলকে রক্ষা করে প্রথমার্ধের পুনরাবৃত্তি করেন।

ম্যাচের ৭৩ মিনিটে এসে এক গোল শোধ দেয় বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংসের নতুন মুখ ইয়াসিন আরাফাতের থ্রু পাসে বদলি খেলোয়াড় হিসেবে নামা তহিদুল আলম সবুজ খানিকটা লাফিয়ে হেড করে স্বাধীনতার গোলরক্ষক সরোয়ার জাহানের মাথার উপর দিয়ে গোলপোস্ট পাঠিয়ে দেন। গোলরক্ষক সরোয়ার জাহান চেষ্টা চালালেও বলকে রুখতে ব্যর্থ হন। এরপর দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে আক্রমণ চালালেও গোলে দেখা পায় নি  বসুন্ধরা কিংস। ফলে হার দিয়ে নিজেদের প্রিমিয়ার লীগ মিশন  শুরু করলো বর্তমান চ্যাম্পিয়নরা।

Previous articleদেশের ক্রীড়াঙ্গনে মাঠের সংকট নাকি ব্যবহারে সদিচ্ছার অভাব?
Next articleকিংসের অঘটনের দিনে শেখ জামালের জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here