আগামী মাসে শুরু ফিফা বিশ্বকাপ ২০২৬ এর কোয়ালিফায়ার্স রাউন্ডের প্রথম পর্বের খেলা। ফিফা র‍্যাংকিংয়ে শেষের দিকে থাকায় বাংলাদেশকে একেবারে প্রথম রাউন্ড থেকে অংশ নিতে হবে। প্রথম রাউন্ডে বাংলাদেশ খেলবে মালদ্বীপের বিপক্ষে। এই রাউন্ডে হোম এবং এওয়ে ভেন্যু হিসেবে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কারণে বাংলাদেশ মালদ্বীপের সাথে দুইটি ম্যাচ খেলবে।

বাংলাদেশের ম্যাচ দুইটি অনুষ্ঠিত আগামী ১২ এবং ১৭ ই অক্টোবর। এই ম্যাচ উপলক্ষে আগামী ৩০ শে সেপ্টেম্বর থেকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আবাসিক ক্যাম্প অনুষ্ঠিত হবে। আজ বাফুফের ন্যাশনাল টিমস কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ দলে খেলোয়াড়েরা আগামী ৩০ শে সেপ্টেম্বর ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টে অনুষ্ঠিত হতে যাওয়া আবাসিক ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে।

অন্যদিকে সেই সময় এএফসি কাপের ম্যাচ থাকার কারণে কিংস তাদের দেশীয় শিবিরের সকল খেলোয়াড়কে ছাড়পত্র না দিলেও কিছু খেলোয়াড়কে ছাড়পত্র দিয়ে। তারা আবার আবাসিক ক্যাম্পে অংশ নিতে মনোনয়ন পেয়েছে। তারা আগামী ৫ ই অক্টোবর আবাসিক ক্যাম্পে যোগ দিবে।

এছাড়া বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এশিয়ান গেমস মিশনে সোল জাতীয় দলের স্কোয়াডে না থাকলেও বিশ্বকাপ বাছাইয়ে দলের সাথে থাকবে। আগামী ৩ শে সেপ্টেম্বর জামাল তার ক্লাব সোল দে মায়োর সকল দায়িত্ব সেরে দেশে ফিরে এসে মূল দলের সাথে আবাসিক ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে। ফিফা বিশ্বকাপে বাছাইয়ের জন্য বাংলাদেশ জাতীয় দলের ফিজিও হিসেবে নিয়োগ পেয়েছেন স্প্যানিশ ফিজিও ডেভিড মাগান। মাগান সদ্য সমাপ্ত হওয়া সাফ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ অ-১৯ দলের ফিজিও ছিলেন।

Previous articleপরলোকে পাড়ি জমালেন বাংলাদেশের সাফজয়ী কোচ কোটান!
Next articleওড়িশা বাঁধা টপকাতে সম্ভাব্য সবকিছু করতে চায় বসুন্ধরা কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here