কিংস এরেনায় মিসের মহড়ায় সহজ জয় পেলো না বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ।

সুযোগ হাতছাড়া করাকে একপাশে রাখলে ম্যাচের শুরু থেকে আজ অন্য এক বাংলাদেশকে দেখছে ফুটবল ভক্তরা। বড় কোনো আক্রমণে না গেলেও পাসিং ফুটবল খেলে আফগানিস্তানের রক্ষণে চাপ বাড়িয়েছে। স্বাগতিক দলের পরিপূর্ণ বৈশিষ্ট্য পাওয়া গিয়েছে বাংলাদেশের মধ্যে। বিগত ম্যাচগুলোতে দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাসের যে কমতি ছিলো, তা আজ বিন্দুমাত্রও চোখে পড়ে নি।

ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। তপুর বাড়ানো বল থেকে মুরসালিনের ফাস্ট টাচে থ্রু বল পেয়ে যায় রাকিব হোসেন। রাকিব বল নিয়ে জায়গা বের করে শট করলেও স্লাইড করে বল ক্লিয়ার করে দেয় আফগান খেলোয়াড় মসোয়ার আহাদি। প্রথমার্ধের খেলায় কোনো গোল না হলে ০-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

৫৫ মিনিটের মাথায় একেবারে সহজ সুযোগ হাতছাড়া করে বাংলাদেশের তরুণ তুর্কি শেখ মুরসালিন। বিশ্বনাথ ঘোষের লং পাস থেকে বল নিয়ে মাঠের ডানপ্রান্ত দিয়ে আক্রমণে যায় রাকিব হোসেন। পরবর্তীতে বলকে বক্সের ভেতরে থাকা সতীর্থ মুরসালিনকে দিলে ফাঁকায় থাকা মুরসালিন বলকে গোলে না মেরে মাঠের বাইরে পাঠিয়ে দেন।

৬৩ মিনিটে আবারো সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। তপু বর্মনের থ্রো ইন থেকে জেলফাগার নাজারি বল রিকোভার করতে ব্যর্থ হলে বল পেয়ে যায় ফয়সাল আহমেদ ফাহিম। ফাহিম বল নিয়ে বক্সের ভেতরে ক্রস করে। ক্রস করা বল রাকিব হোসেন নিয়ন্ত্রণে নিতে না পারলে মসোয়ার আহাদি বলটাকে বাইরে বের করে দেয়।

এরপর রেগুলেশন টাইমে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত গোলশূন্য ড্র হয় ম্যাচটি। আগামী ৭ ই সেপ্টেম্বর বসুন্ধরা কিংস এরেনাতে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

Previous articleকিংস অ্যারেনায় বাঘ-সিংহের লড়াই!
Next articleঅ-১৬ সাফঃ বাঁচা-মরার ম্যাচে যুবাদের প্রতিপক্ষ নেপাল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here