বেশ বড়সড় লক্ষ্য নিয়েই ‘সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩’ খেলতে ভুটান যাত্রা করে বাংলাদেশের যুবারা। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে একের পর এক সুযোগ নষ্টের খেসারত দিয়ে ভারতের কাছে হেরে যায় ১-০ গোলে। তাইতো বড় স্বপ্ন নিয়ে আসর শুরু করা জুনিয়র টাইগাররা এখন নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার বিশাল চ্যালেঞ্জের মুখে। ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে হিমালয় কন্যা নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলার যুবারা। আজ (সোমবার) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় শুরু হবে ম্যাচ।

আসরের সেমি ফাইনাল খেলতে এই ম্যাচে যেকোনো মূল্যে হার এড়াতে হবে। অবশ্য জয়, পরাজয় কিংবা ড্র – আজকের ফলাফল যাইহোক না কেন, সেমি ফাইনালে খেলতে অপেক্ষা করতে হবে গ্রুপের শেষ ম্যাচ পযর্ন্ত। তবে নেপালকে হারালে শেষ চারের পথ অনেকটাই মসৃণ হয়ে যাবে। আগামী ৬ সেপ্টেম্বর ভারত-নেপাল ম্যাচ শেষেই জানা যাবে এই গ্রুপের দুই সেমি ফাইনালিস্ট।

নেপালের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে গতকাল ম্যাচ ভেন্যুতে প্রায় দেড় ঘণ্টা রিকভারি সেশন ও অনুশীলন করেছে সাইফুর রহমান মণির শিষ্যরা। অনুশীলন শেষে যুবাদের অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল বলেছেন, “আসলে প্রথম ম্যাচে আমরা ভারতের কাছে হেরে গেলাম। হয়তো আমাদের সামনে আরেকটা সুযোগ আছে, যদি আমরা নেপালের বিপক্ষে জিততে পারি তাহলে সেমি ফাইনালে খেলার সুযোগ থাকবে। সে হিসেব করেই আমরা অনুশীলন করেছি। খেলোয়াড় ও কোচিং স্টাফরা মিলে আগের ম্যাচের ভুলগুলো শুধরানোর চেষ্টা করছি। এই ম্যাচে হারলে হয়তো সেমি ফাইনাল না খেলেই বিদায় নিবো। তাই দেশবাসীর কাছে দোয়া চাই, যাতে আমরা ভালো খেলে, ভালো একটা ম্যাচ উপহার দিয়ে আমরা সেমি ফাইনালে পৌঁছাতে পারি।”

Previous articleভাগ্যের ফেরে গোলশূন্য ড্র করলো বাংলাদেশ!
Next articleনেপালের বিপক্ষে জয় পেলো বাংলাদেশের যুবারা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here