বয়সভিত্তিক পর্যায়ে বরাবরই সফল বাংলাদেশের নারী ও পুরুষ ফুটবল দল। এইতো গেলো নভেম্বরে ঘরের মাঠে নারী অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। এবার বাংলাদেশের মেয়েদের সামনে আরো একটি নতুন টুর্নামেন্ট। তবে এবার বয়সসীমা কিছুটা নিচে। অর্থাৎ আগামী ১৫ থেকে ২৫ মার্চ ভারতে শুরু হতে যাচ্ছে সাফ নারী অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। তবে এই আসরে বাংলাদেশসহ অংশ নেবে মাত্র তিনটি দল।

সাফের অন্তর্ভুক্ত বাকি দেশগুলোর মধ্যে মালদ্বীপ টুর্নামেন্টে নিবন্ধনই করেনি। ভুটান ও শ্রীলঙ্কা নিবন্ধন করলেও তারা নাম প্রত্যাহার করে নিয়েছে। শ্রীলংকা করোনার কারণে নাম প্রত্যাহার করেছে। আর ভুটানে ওই সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা থাকবে। ফলে তাদের ফুটবলারদের না পাওয়ায় তারাও এই টুর্নামেন্টে অংশ নেওয়া থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে।

টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়া বাকি দুই অংশগ্রহণকারী দেশ হলো স্বাগতিক ভারত এবং নেপাল। আগামী ১৫ থেকে ২৫ মার্চ ভারতের জামশেদপুরে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। লিগ পদ্ধতিতে একে অপরের বিপক্ষে দুবার মুখোমুখি হবে বাংলাদেশ, ভারত ও নেপাল। শীর্ষ দলটি হবে চ্যাম্পিয়ন। বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ মার্চ। ১৫ মার্চ উদ্বোধনী ম্যাচ খেলবে ভারত ও নেপাল। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ভারতের বিপক্ষে ১৯ মার্চ। ২৩ মার্চ নেপালের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। শেষ ম্যাচ ভারতের বিপক্ষে ২৫ মার্চ।

Previous articleডরিয়েল্টন ম্যাজিকে আবাহনীর বাজিমাত;শেখ রাসেল পেলো প্রথম জয়
Next articleঅভিষেকের অপেক্ষায় ‘বসুন্ধরা কিংস অ্যারেনা’; মাইলফলকের সামনে দাড়িয়ে বসুন্ধরা কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here