প্রথম ম্যাচে জাপানের কাছে ৮-০ গোলের বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচে ভিয়েতনামের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ নারী ফুটবল দল। দ্বিতীয় ম্যাচেও তারা অলৌকিক কোনো কিছু দেখাতে পারে নি, বরং প্রথম ম্যাচেরই পুনরাবৃত্তি ঘটিয়েছে। প্রতিপক্ষের ভিয়েতনামের বিপক্ষে পরাজিত হয়েছে ৬-১ গোলে।

নামে ভারে জাপানের মতোই শক্তিশালী দল ভিয়েতনাম। র‍্যাংকিংয়ে বাংলাদেশ থেকে ১০৮ এগিয়ে থাকা দলটি অংশ নিয়েছিলো সম্প্রতি শেষ হওয়া নারী বিশ্বকাপে। অভিজ্ঞতা রয়েছে ইউএসএ, পর্তুগাল ও নেদারল্যান্ডসের মতো দলের সাথে খেলা অভিজ্ঞতা। তাই বাংলাদেশের সাথে তারা নিশ্চিত জয় পেতে যাচ্ছে তা ধরে নেওয়াই ছিলো এবং হয়েছেও সেটা।

ভিয়েতনামের হয়ে গোলের শুরুটা করেন পাম হাইয়েন। তার গোলের সুবাদে ৫ মিনিটের মাথায় এগিয়ে যায় ভিয়েতনাম। ম্যাচের ৩৫ মিনিটে নগুয়েন হাংয়ের গোলে ব্যবধান বাড়ায় টিম গোল্ডেন স্টার। ২-০ তে এগিয়ে থেকে তারা বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরে তারা দলে বেশ পরিবর্তন করায়। নতুন উদ্যমে ঝাপিয়ে পড়ে বাংলাদেশের উপর। ৬৫ মিনিটে ভিয়েতনামের হয়ে স্কোরশিটে নিজের নাম তুলেন ত্রানথি দুয়েন। ম্যাচের পরবর্তী সময়গুলোতে ভিয়েতনাম আরো তিনটি গোল করেন। গোলগুলো আসে ম্যাচের ৭১, ৭৮ এবং ৮০ তম মিনিটের মাথায়। এই তিন গোলের মধ্যে বদলী হিসেবে নামা নগুয়েন থুই দুইটি এবং থাইথি থাও একটি গোল করেন।

তবে বাংলাদেশ দলও একেবারে খালি হাতে ফিরে নি। ম্যাচের ৮৭ মিনিট বাংলাদেশ দলে ডিফেন্ডার মাসুরা পারভীন একটি শোধ দেন। এতে করে ৬-১  গোলের বড় ব্যবধানে হারলেও কিছুটা অস্বস্তি এড়াতে পেরেছে বাঘিনীরা। আগামী ২৮ শে সেপ্টেম্বর নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ দিয়ে এশিয়ান গেমস ফুটবলের ইতি টানবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

Previous articleএশিয়ান গেমসের পারফরম্যান্সে শিষ্যদের নিয়ে গর্বিত ক্যাবরেরা
Next articleনেপালের বিপক্ষে ড্র করে এশিয়ান গেমস শেষ করলো নারী দল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here