এবার এশিয়ান গেমস ফুটবলে অংশ নিয়েছিলো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। তাই অর্জনের চেয়ে নতুন অভিজ্ঞতা এবং প্রাপ্তিটাই বড় ছিলো দলের জন্য। এর আগে বড় দলগুলোর সাথে খেলার কোনো অভিজ্ঞতা না থাকলেও এবারের এশিয়ান গেমসে জাপান ও ভিয়েতনামের মতো শক্তিশালী দলগুলোর সাথে খেলেছে বাংলাদেশ। দুই দলের সাথে পরাজিত হলেও নতুন অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে তাদের মধ্যে।

জাপান ও ভিয়েতনামের সাথে দুই ম্যাচ খেলার পর শেষ ম্যাচে আজ নেপালের মুখোমুখি হয়েছিলো। গতবছর এই নেপালকে হারিয়ে সাফ সেরা মুকুট পেয়েছিলো বাংলাদেশ। এরপর ঘরের মাঠে নেপালের দুইটি প্রীতি ম্যাচে অংশ নিয়েছিলো। ম্যাচ দুইটি ড্র করে বাংলাদেশ। এবারের এশিয়ান গেমসে তাই নেপালকে হারানোই ছিলো বাংলাদেশের মূল লক্ষ্য। তবে আজ শেষ ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় লক্ষ্য পূরণ হয় নি।

ম্যাচ ড্র হলেও শুরুতে লিডটা পেয়েছিলো বাংলাদেশ। ম্যাচের ৪৪ মিনিটে অধিনায়ক সাবিনা খাতুনের গোলে এগিয়ে যায় সাইফুল বারী টিটুর দল। এই গোলের পুঁজিতে বিরতিতে যায় বাংলাদেশ। গোল শোধ করতে নেপালকে অপেক্ষা করতে হয় প্রায় ৪০ মিনিট। ম্যাচের ৮৩ মিনিটের মাথায় রেখা পাউডেল গোল করে নেপালকে ম্যাচে ফেরায়। এরপর আর কোনো গোল না হলে ম্যাচটি ১-১ গোলে শেষ হয়।

গ্রুপ পর্বে সবার শেষে থেকে নিজেদের প্রথমবারের এশিয়ান গেমস ফুটবল মিশন শেষ করেছে সাবিনারা। তিন ম্যাচে দুই পরাজয় ও এক ড্র তে পয়েন্ট টেবিলের একেবারে সবার শেষে আছে বাংলাদেশ। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় তৃতীয় আছে নেপাল। গ্রুপের টেবিল টপার দুই দল হলো জাপান ও ভিয়েতনাম।

Previous articleভিয়েতনামের কাছে বিধ্বস্ত হলো বাংলাদেশ!
Next articleপরলোকে পাড়ি জমালেন বাংলাদেশের সাফজয়ী কোচ কোটান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here