সাফের সেমিফাইনালে ভুটনাকে উড়িয়ে দিয়েছে ফাইনালের টিকেট কেটে ফেলছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। আজ সাফ নারী চ্যাম্পিয়নশীপের প্রথম সেমিফাইনালে নেপালের রাজধানীর কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ভুটান নারী দলের মুখোমুখি হয় বাংলাদেশ দল। ম্যাচে সাবিনা খাতুনের হ্যাট্রিকে ভুটানকে ৮-০ গোলে পরাভূত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় গোল করে বাংলাদেশ দলকে ম্যাচে এগিয়ে দেয় আক্রমণ ভাগের খেলোয়াড় মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না। ১৮ মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন করলে লিড দাঁড়ায় ২-০ তে। ৩০ মিনিটের সময় ফরোয়ার্ড কৃষ্ণা রাণী সরকারের গোলে ব্যবধান তিনগুণ হয়। ৩৫ মিনিটে বাংলাদেশের হয়ে চতুর্থ গোল করেন বাংলাদেশ নারী দলের মিডফিল্ডার ঋতুপর্ণা চাকমা। ৪-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

বিরতি থেকে ফিরে ৫৪ মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন ম্যাচে তাঁর দ্বিতীয় গোলটি করেন। মিনিট তিনেক পর দলের রক্ষণভাগের খেলোয়াড় মাসুরা পারভীন গোল করে স্কোরশীটে নিজের নাম তুলেন। ৮৭ মিনিটে ম্যাচে বাংলাদেশ দলের হয়ে সপ্তম গোলটি করে এবারের সাফ টুর্ণামেন্টের নিজের গোলের খাতার সূচনা করেন বাংলাদেশ প্রমীলা ফুটবল দলের ফরোয়ার্ড তাহুরা খাতুন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটের গোল করে টুর্ণামেন্টে নিজের দ্বিতীয় হ্যাট্রিক পূরণ করেন অধিনায়ক সাবিনা খাতুন। টুর্ণামেন্টে দুইটি হ্যাট্রিকের পাশাপাশি টুর্ণামেন্টে তার ঝুলিতে সর্বমোট ৮টি গোল রয়েছে। এরপর নির্ধারিত সময়ের খেলা শেষে ৮-০ গোলে জয় পায় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

আজ আরেক সেমিফাইনালে স্বাগতিক নেপাল জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে মাঠে নামবে ভারতীয় নারী ফুটবল দল। উক্ত ম্যাচের জয়ী দলের সাথে আগামী ১৯ শে সেপ্টেম্বর একই ভেন্যুতে সাফের ফাইনালে সাবিনা-কৃষ্ণারা মুখোমুখি হবে।

Previous articleলিগ কমিটির দায়িত্ব নিয়ে পরিবর্তনের আভাস সালাউদ্দিনের!
Next articleতৃতীয় ম্যাচে এসে হারের স্বাদ পেলো বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here