এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের বিপক্ষে গোলশূন্য ড্র এবং দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে ২-১ গোলের জয়ে মূল পর্বে খেলার স্বপ্ন দেখছিল বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেয়ে পরবর্তী দুই ম্যাচেও এমন কিছুর প্রত্যাশা ছিল লাল সবুজের প্রতিনিধিদের। কিন্তু গ্রুপের সবচেয়ে শক্তিশালী কাতারের বিপক্ষে কাজে লাগলো কোনো পরিকল্পনা। বাংলাদেশের সকল স্বপ্ন ভেঙে ৩-০ গোলের জয় তুলে নিল এবারের বিশ্বকাপের আয়োজক দেশের যুবারা। আর এই হারে মূল পর্বে খেলার সুযোগ অনেকটাই ফিকে হয়ে গেল বাংলাদেশের।

বাহরাইনের শেখ আলী বিন আল খলিফা স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের ‘বি’ গ্রুপের ম্যাচে বল দখলের লড়াইয়ে শুরু থেকে পিছিয়ে ছিল বাংলাদেশ। শুরু থেকেই বাংলাদেশের ওপর চাপ প্রয়োগ করে খেলতে থাকে কাতার। ম্যাচের ২২তম মিনিটে ডান প্রান্ত থেকে ডিফেন্ডার মোবারক হামজার ক্রস ঠিকমত ক্লিয়ার করতে পারেননি বাংলাদেশের ডিফেন্ডার শাহিন মিয়া। শাহিনের ভুল থেকে বল পেয়ে আরো এক ডিফেন্ডারের বাঁধা অতিক্রম করে ডান পায়ের জোরালো শটে বাংলাদেশের জালে বল জড়ান কাতারের ফরোয়ার্ড আহমেদ আলরাউয়ি। এরপর দ্বিতীয়ার্ধে ৬০তম মিনিটে আহমেদ আলরাউয়ির শট প্রথম প্রচেষ্টায় রুখে দিলেও ফিরতি শট আর ফেরাতে পারেননি। দলের সঙ্গে নিজের জোড়া গোল করে দলকে উল্লাসে মাতান কাতারের ফরোয়ার্ড আলরাউয়ি। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রি কিক ঠেকাতে গিয়ে বক্সের ভেতর পিয়াস আহমেদ নোভার হাতে লাগে বল, সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূরণের সঙ্গে দলের জয় নিশ্চিত করেন আহমেদ আলরাউয়ি।

এই জয়ে ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষস্থান আরো পাকাপোক্ত করলো কাতার। আর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে মূল পর্বে খেলার সুযোগ হাতছাড়া হওয়ার পথে বাংলাদেশের। আগামী ১৮ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Previous articleভুটানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ
Next articleউনিশ বছর পর সাফের শিরোপা এলো মেয়েদের হাত ধরে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here