• প্রতিযোগীতা ও সময়

মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজ ২০২০

বাংলাদেশ বনাম নেপাল

১৭ নভেম্বর, ২০২০| বিকাল ৫ টা | বঙ্গবন্ধু স্টেডিয়াম, ঢাকা।

  • ম্যাচ পূর্ব ভাবনা

করোনা পজিটিভ হওয়ায় দলের সাথে আজ থাকবেন না জেমি ডে। ফলে জেমি’কে ছাড়াই সিরিজ জয়ের মিশনে নামতে হবে জামাল ভুঁইয়াদের। ম্যাচের পূর্ব সংবাদ সম্মেলনে গত ম্যাচে পুরো সময় ভালো খেলতে না পারার আক্ষেপ জানান অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি বলেন, ‘আগের ম্যাচে প্রথমার্ধটা ভালো ছিলো। তবে দ্বিতীয়ার্ধে বেশ কষ্ট করতে হয়েছে। সেজন্য কাল আমাদের লক্ষ্য দুই অর্ধেই যেন ভালো খেলি।’ এদিকে করোনা আক্রান্ত হওয়ার জন্য কোচ জেমি ডের না থাকতে পারা নিয়েও কথা বলেছেন জামাল ভূঁইয়া। তিনি বলেন, ‘জেমি থাকুক বা না থাকুক আমাদের ফোকাস সেইম থাকবে। আমাদের প্ল্যান সেইম থাকবে। স্টুয়ার্ট থাকবে সেখানে। এটা একটা ম্যাচের ব্যাপার মাত্র।’

অন্যদিকে নেপালের অধিনায়ক কিরন লিমবু আশাবাদী এই ম্যাচে ঘুরে দাঁড়ানোর বিষয়ে, ‘আগামীকালের ম্যাচটি কঠিন হতে যাচ্ছে উভয় দলের জন্যই। আমরা অবশ্যই জয়ের জন্য নামবো মাঠে। এই ম্যাচের আগে আমরা তিন দিন প্রস্তুতি নেয়ার সময় পেয়েছি।’

  • দলের খবর

কোমরে চোটের কারণে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। এর আগে ইনজুরির কারণে বাদ পড়েছিলেন মামুনুল ইসলাম ও তারিক কাজী। তবে আজ দলে দেখা যেতে পারে শেষ ম্যাচে দলে না থাকা গোলরক্ষক আশরাফুল রানাকে। ৭ জন খেলোয়াড় দেশেই রেখে আসতে হয়েছে নেপালকে। বাংলাদেশে এসে ডিফেন্ডার ধিমাল আক্রান্ত হয়েছিলেন। তবে বর্তমানে তিনি করোনা মুক্ত হয়েছেন এবং দলেও যোগ দিয়েছেন।

  • পরিসংখ্যান

দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ। ২৪ দেখায় ১৪ বারই জয়ী টাইগাররা। নেপালের জয় ৭ ম্যাচে। ড্র হয়েছে তিনটি ম্যাচ।

  • সম্ভাব্য ফরমেশন ও একাদশ

বাংলাদেশ দলকে দেখা যেতে পারে পূর্বের ৪-৫-১ ফরমেশনে। গোলরক্ষক পজিশনে আশরাফুল রানা আবারো ফিরতে পারেন। গোল করার দায়িত্বে সুমন রেজাকে আবারও দেখা যেতে পারে। নতুন বিধায় তাকে পর্যাপ্ত সুযোগ দিতে চায় কোচ।

বাংলাদেশ একাদশ – রানা, বিশ্বনাথ, তপু, রাফি, রহমত, জামাল, সোহেল, ইব্রাহিম, বিপলু, সাদ, সুমন।

নেপালের দলটি ৪-৩-৩ ফরমেশনে খেলার সম্ভাবনাই বেশি। গত ম্যাচে দ্বিতীয়ার্ধে ভালো খেলেছে দল। ফলে অতিরিক্ত বদল দেখা যাবে না।

নেপাল একাদশ – কিরন, বিকাশ, অজিত, অনন্ত, সুমন, তেজ, বিক্রম, রবি, সুজাল, অঞ্জন, নায়াইউগ।

Previous articleশেষ ম্যাচে জয় চায় উভয় অধিনায়কই!
Next articleআজ দলে দেখা যাবে রানাকে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here