উজবেকিস্তানে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব শতভাগ হার দিয়েই শেষ করেছে বাংলাদেশ। কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরবের বিপক্ষে ম্যাচে তিন ম্যাচে দশ গোল হজম করেছে বাংলার যুবারা! তবে দলের পারফরম্যান্স সবাইকে আশাহত করলেও তরুণ উইঙ্গার ফয়সাল আহমেদ ফাহিম এই টুর্নামেন্টে নিজেকে আলাদা করে চিনিয়েছেন।

কুয়েত, উজবেকিস্তান এবং সৌদি আরবের বিপক্ষে ১৯ বছর বয়সী এই ফুটবলার নিজের পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোসেরও। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া চারজাতি টুর্নামেন্ট মাহিন্দা রাজাপাকসে কাপের জন্য তাই ফাহিমকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করেছেন লেমোস।

টুটুল হোসেন বাদশা, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, মো. হৃদয় এবং মাহবুবুর রহমান সুফিল জাতীয় দলের এই ৬ ফুটবলার অনূর্ধ্ব-২৩ দলের সাথে উজবেকিস্তানে ছিলেন। মূলত তাদেরই শ্রীলংঙ্কায় দলের সাথে যোগ দেয়ার কথা। কিন্তু এখন তাদের সাথে যুক্ত হলো ফয়সাল আহমেদ ফাহিমের নামও। বুধবার সকালে এই সাত ফুটবলারকে রেখে অনূর্ধ্ব-২৩ দলের বাকি খেলোয়াড়দের নিয়ে দেশের উদ্দেশ্যে তাসখন্দ ত্যাগ করেছেন যুব দলের বাকি সদস্যরা। জাতীয় দলের এই সাত ফুটবলার বৃহস্পতিবার উজবেকিস্তান থেকে সরাসরি শ্রীলঙ্কায় যাবেন। ৫ নভেম্বর ঢাকা থেকে দলের বাকি ফুটবলারদের নিয়ে কলম্বো রওনা হবেন মারিও লেমোস।

শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্ট মাহিন্দা রাজাপাকসে কাপ শুরু হবে আগামী ৮ নভেম্বর। প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। জামাল-তপুরা নিজেদের প্রথম ম্যাচ খেলবে আফ্রিকার দেশ সিসেলসের বিপক্ষে। টুর্নামেন্টের অন্য দুই দল হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও মালদ্বীপ। টুর্নামেন্টের জন্য আগামীকাল মূল দল ঘোষণা করবে বাংলাদেশ।

Previous articleনিজেদেরই এগিয়ে রাখছেন জামাল!
Next articleসভাপতিকে চ্যাম্পিয়নশীপ দেয়ার আশ্বাস দিলেন অধিনায়ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here