দলবদলের গুঞ্জনের মধ্যেই বসুন্ধরা কিংসের জার্সিতে নিজেকে আবারো চিনিয়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার রবসন রবিনহো। ফেডারেশন কাপের সেমি ফাইনালে যাওয়ার লড়াইয়ে আজ তার দল যখন রহমতগঞ্জের মুখোমুখি, তখন পার্থক্য গড়ে দেয়ার কাজটা সহজেই করেছেন তিনি। ২-০ গোলের জয়ে অবশ্য তার গোল নেই, কিন্তু দুটির গোলই তৈরির কারিগর কিংসের এই প্রাণভোমরা। ফলে খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কারটাও তার হাতেই উঠেছে।

মঙ্গলবার গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ঈদের ছুটি শেষে দুই দল মাঠে নেমেছিল। প্রচণ্ড গরমে ম্যাচ ঘড়ির ২৪ মিনিটে লিডও নেয় অস্কার ব্রুজনের দল। রবসন রবিনহো বক্সে ঢুকে বুদ্ধিদ্বীপ্ত পাসে বক্সের প্রান্ত থেকে সোহেল রানা বাম পায়ের জোরালো শট জালের ঠিকানা খুঁজে নেয়। গোলকিপার মামুন আলিফ ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি। বিরতির আগে রহমতগঞ্জ চেষ্টা করেছে সমতায় ফেরার।কিন্তু ৪২তম মিনিটে মিনিটে ঘানার ফরোয়ার্ড স্যামুয়েল মেনসা কনির বক্সে ঢুকে জোরালো শট সরাসরি আসায় আটকে দেন গোলকিপার মেহেদী হাসান শ্রাবণ।

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করে কিংস। ৬২ মিনিটে রবসন রবিনহোর দারুণ এক থ্রু পাস থেকে বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের ওপর দিয়ে আলতো টোকায় বল জালে জড়িয়ে দেন এমফন উদো। জয় অনেকটাই নিশ্চিত হয়ে যাওয়ায় এরপর কিছুটা রয়েসয়ে খেলে কিংস।  রহমতগঞ্জও আর তেমন চাপ দিতে পারেনি।

ঈদের ছুটির আগেই বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান নিশ্চিত করেছিল সেরা চারে খেলা। আজ নিশ্চিত করল কিংস। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হবে ফর্টিস এফসি ও আবাহনীর মধ্যের আগামী ৩০ এপ্রিলে অনুষ্ঠেয় চতুর্থ কোয়ার্টার-ফাইনালের জয়ী দল।

Previous articleফেডারেশন কাপ দিয়ে মাঠে ফিরছে ফুটবল
Next articleফরাশগঞ্জের কষ্টার্জিত জয়; পিডাব্লিউডির ছন্দপতন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here