নেপালের বিপক্ষে দুর্দান্ত জয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে । জামশেদপুরে স্বাগতিক ভারতের বিপক্ষে ১-০ গোলে হেরেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। গোলরক্ষক রুপনা চাকমার অমার্জনীয় ভুলে একমাত্র গোলটি হজম করে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ম্যাচে আগের ম্যাচের সেই লড়াকু বাংলাদেশকে খুঁজে পাওয়া যায়নি সেঅর্থে। তাইতো হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাঘিনীদের।

শনিবার জামশেদপুরের টাটা স্পোর্টস কমপ্লেক্সে ২৩তম মিনিটে অল্পের জন্য গোল হজম থেকে রক্ষা পায় বাংলাদেশ। সতীর্থের বাড়ানো পাস আনিতা কুমারী বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। কিন্তু তার নেওয়া শট দুরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ২৫তম মিনিটে আক্রমণে যায় বাংলাদেশ, কিন্তু জটলার মধ্যে বল ক্লিয়ার করেন ভারতের এক ডিফেন্ডার। প্রথমার্ধে আর তেমন সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ। ফলে গোলশূন্য ভাবেই শেষ প্রথমার্ধের খেলা।

তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বাংলাদেশের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল ভারত। ৪৭তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। গোলরক্ষক রুপনা চাকমাকে একা পেয়ে গোল করতে পারেনি ফরোয়ার্ড আমিশা। সতীর্থের থ্রো থেকে আসা বল বাংলাদেশি ডিফেন্ডারের ভুল বক্সের ভেতর পেয়ে যান আমিশা, সামনে ছিলেন শুধুই রুপনা কিন্তু আমিশার শট এক হাত দিয়ে ফিরিয়ে দেন রুপনা। তবে ৬৩তম মিনিটে ভারতকে আর আটকাতে পারেনি বাংলাদেশ, পারেননি রুপনা চাকমা। রুপনা চাকমার ভুলে পিছিয়ে পড়তে হয় বাংলাদেশকে। ডান প্রান্ত থেকে আনিতা দেবির ক্রস পোস্ট ছেড়ে বের হয়ে এসেও নিয়ন্ত্রণ নিতে পারেনি রুপনা চাকমা। ফলে ফাঁকায় বল পেয়ে যান ভারতীয় ফরোয়ার্ড নিতু লিন্ডা। আলতো টোকায় বল জালে জড়াতে ভুল করেননি এই ফরোয়ার্ড। এরপর ৭২তম মিনিটে স্বপ্নার নেওয়া ফ্রি কিকে ক্রসবারে লেগে ফিরে এলে আর ম্যাচে ফেরা হয়নি বাংলাদেশের। এরপর চেষ্টা করেও বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ফলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলার মেয়েরা।

দুই ম্যাচে দুই জয়ে শীর্ষে ভারত, এক জয় ও হারে দুইয়ে বাংলাদেশ। দুই ম্যাচই হেরে তলানিতে নেপাল। আগামী ২৩ মার্চ নিজেদের তৃতীয় ম্যাচে পুনরায় নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Previous articleজাতীয় দল নিয়ে আশাবাদী কোচ জ্যাভিয়ার ক্যাবরেরা
Next articleক্যাবরেরার ট্যাকটিক্সে মানিয়ে নেওয়ার চেষ্টায় ফুটবলাররা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here