ফের আরেকবার কাঠগড়ায় দাঁড়ালো বাংলাদেশের ঘরোয়া ফুটবলে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত। ঘরোয়া লীগে এবারের মৌসুমে রেফারি বিতর্ক যেনো পিছুই ছাড়ছে না। এবার নতুন করে রেফারিকে বিচারের কাঠগড়ায় দাঁড়া করালো শেখ রাসেল ক্রীড়া চক্র।

এক নয় বরং দুইটি ম্যাচেই রেফারির বিতর্ক সিদ্ধান্তের মুখে পয়েন্ট খোয়াতে হয়েছে শেখ রাসেলকে। গত ২৮ শে ফেব্রুয়ারী বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচে ৮৩ মিনিটে রেফারি আলমগীর সরকার। পেনাল্টির বিতর্কিত সিদ্ধান্ত দেয়। উক্ত পেনাল্টি থেকে গোল আদায় করে ১-০ গোলে বসুন্ধরা কিংস জয় পেলে,পয়েন্ট হারায় শেখ রাসেল। পরবর্তীতে গত ১৮ শে মার্চ রাজশাহী জেলা স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরু ম্যাচে লিড নিয়েও ম্যাচের ৭০ মিনিটে বিটুরাজ বড়ুয়ার বিতর্কিত পেনাল্টি সিদ্ধান্তে গোল হজম করে ১-১ গোল ম্যাচ ড্র হওয়ায় আরো একবার পয়েন্ট হারায় শেখ রাসেল ক্রীড়া চক্র।

দুইটি বিতর্কিত পেনাল্টি সিদ্ধান্তের কারণে রেফারির ব্যাপারে কঠোর হয়েছে। দুই বিতর্কিত সিদ্ধান্ত দেওয়া রেফারি আলমগীর সরকার ও বিটুরাজ বড়ুয়াকে নিষিদ্ধ করার দাবি তুলেছে। তাদের দাবী পূরণ না হলে প্রিমিয়ার লীগ বয়কট ও প্রধানমন্ত্রীর শরণাপন্ন হওয়ার হুমকি দিয়েছে। এছাড়া নালিশ জানাবে ফিফা-এএফসির কাছেও। মাঠের খেলা সুন্দর ও সঠিকভাবে পরিচালনার জন্যে বিদেশি রেফারির দাবি জানিয়েছে শেখ রাসেল। অন্যদল গুলো তাতে সমর্থন জানিয়েছে। বিদেশি রেফারি আনার ব্যাপারে অন্যদল গুলোর পাশাপাশি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সম্মত থাকলেও তাতে নাখোশ প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকলে মাঠে সালাম মুর্শেদীর কোনো আনাগোনাই লক্ষ্য করা যায় না। তবে কেনো চেয়ার কামড়ে পড়ে থাকা? এই বিষয়েও প্রশ্ন তুলেছে শেখ রাসেল ক্রীড়া চক্র কর্তৃপক্ষ। তাদের দাবিতে উঠে এসেছে পদে থাকা সত্ত্বেও মাঠে খেলা দেখা ও রেফারির কার্যক্রমের উপর সালাম মুর্শেদীর নেই কোনো নজরদারি।

ফিফা-এএফসির আইনের কথা তুলে ধরে মুর্শেদীর এই পদে থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে শেখ রাসেল। ফিফা-এএফসির আইন অনুযায়ী রেফারিজ কমিটির চেয়ারম্যান হবেন সাবেক রেফারি। মুর্শেদী এই পদ ধরে রেখে ফিফার আইন লঙ্ঘন করেছেন।

Previous articleনেপালের বিপক্ষে জয়ে শিরোপার স্বপ্ন দেখছে বাংলাদেশ
Next articleআগামীকাল প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ উপহার দিতে পারবো: ছোটন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here