আগামী ৮ নভেম্বর শ্রীলঙ্কায় শুরু হবে চার জাতি আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্ট মাহিন্দা রাজাপাকসে কাপ। স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, মালদ্বীপ এবং সিসেলস। সাফ চ্যাম্পিয়নশিপের পর মাহিন্দা রাজাপাকসে কাপে বাংলাদেশের কোচের দায়িত্ব নিতে অপারগতা জানিয়েছেন অস্কার ব্রুজন। তাইতো অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কায় যাচ্ছেন ঢাকা আবাহনীর কোচ মারিও লেমোস।

দায়িত্ব নেওয়ার পর অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলারদের ছাড়াই ঢাকায় অনুশীলন শুরু করেছেন এই পর্তুগিজ কোচ। আজ মাহিন্দা রাজাপাকসে কাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন লেমোস। প্রাথমিক দল থেকে শুধুমাত্র বাদ পড়েছেন মেহেদি হাসান মিঠু। প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা পেয়েছেন ওবায়দুর রহমান নবাব। এছাড়াও পুনরায় জাতীয় দলে ফিরেছেন সুশান্ত ত্রিপুরা, মেহেদি হাসান রয়েল ও ফয়সাল আহমেদ ফাহিম। সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপের মূল স্কোয়াড থেকে বাদ পড়েছেন বিপলু আহমেদ, বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, সোহেল রানা ও মতিন মিয়া। পাসপোর্টজনিত সমস্যায় দলে নেই তারিক কাজী। ইনজুরি তে ছিটকে গেছেন বিপলু আহমেদ ও সোহেল রানা। এছাড়া ব্যাক্তিগত কারণে ছুটি নিয়েছেন বিশ্বনাথ ঘোষ ও মতিন মিয়া।

মাহিন্দা রাজাপাকসে কাপের জন্য ঘোষিত বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড।

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা।

ডিফেন্ডার:
তপু বর্মন, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, টুটুল হোসেন বাদশা ও সুশান্ত ত্রিপুরা

মিডফিল্ডার:
আতিকুর রহমান ফাহাদ, সাদ উদ্দীন, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, ওবায়দুর রহমান নবাব ও মোহাম্মদ হৃদয়

ফরোয়ার্ড:
মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সুমন রেজা, জুয়েল রানা, মেহেদি হাসান রয়েল ও ফয়সাল আহমেদ ফাহিম

Previous articleসভাপতিকে চ্যাম্পিয়নশীপ দেয়ার আশ্বাস দিলেন অধিনায়ক
Next articleপুলিশে ব্রাজিলিয়ান ও মোহামেডানে ইংলিশ ডিফেন্ডার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here