ফেডারেশন কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। দুই লাতিন ফুটবলার আর্জেন্টিনার রাউল ব্যাসেরা ও ব্রাজিলের রবসন রবিনহো’র গোলে ২-০ ব্যবধানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পরাজিত করে সেমিফাইনালে উর্ত্তীর্ণ হয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আধিপত্য ছিলো ফেবারিট বসুন্ধরা কিংসের। ম্যাচের ৩ মিনিটের সময়ই রবিনহো’র ফ্রি কিকে হেড করেন ব্যাসেরা। কিন্তু তা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। খেলার ১০ মিনিটে আরেক ব্রাজিলিয়ান ফার্নান্ডেজের ক্রসে সহজেই লক্ষ্যভেদ করেন ব্যাসেরা।

গোলের পর আরো আক্রমণাত্মক হয়ে উঠে কিংসের খেলোয়াড়রা। ম্যাচের ২৪ মিনিটে বক্সের বাইরে থেকে মাসুক মিয়া জনির নেয়া শট বারের উপর দিয়ে চলে যায়। এর দশ মিনিট পর ফার্নান্ডেজের একটি শট গোললাইন থেকে ফেরান জামালের ডিফেন্ডার মোজ্জাম্মেল। প্রথমার্ধের একেবারে শেষ দিকে ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পায় শেখ জামালের ফরোয়ার্ড ওমর জোবে। কিন্তু গোলরক্ষক জিকোর সাথে ওয়ান অন ওয়ান পজিশনে পাওয়া বলটি বারের উপর দিয়ে মারেন তিনি। এতে লিড নিয়েই বিরতিতে যায় কিংস।

দ্বিতীয়ার্ধেও চেষ্টা চালায় বসুন্ধরার খেলোয়াড়রা। ৬৩ মিনিটে ব্যাসেরার শট গোল লাইন থেকে ফেরান জামাল ডিফেন্ডার আলাউদ্দিন। ৬৭ মিনিটে রবিনহোর ক্রস থেকে বল পেয়ে তা বারের উপর দিয়ে মেরে আবারো সুযোগ নষ্ট করেন ব্যাসেরা। ম্যাচের ব্যবধান দ্বিগুন হয় ৮৯ মিনিটে। ফ্রি-কিক থেকে গোল করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রবিনহো। এতে ২-০ গোলের জয় নিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে বসুন্ধরা কিংস।

Previous articleশেষ চারে পৌঁছার লড়াইয়ে মুখোমুখি কিংস-জামাল
Next articleচলে গেলেন আলমগীর ওস্তাদ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here