এক দল তিনবারের ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন, অন্যদল একবার জিতলেও বর্তমান চ্যাম্পিয়ন। জমজমাট লড়াইয়ে আভাস হয়তো এখান থেকেই নেয়া যায়। কিন্তু শক্তিমত্তা বিচার করে হয়তো অনেকে একপেশে ম্যাচের কথাই চিন্তা করছে। আগের মতো শক্তিশালী না হলেও যেকোন দিন প্রতিপক্ষকের কঠিন পরীক্ষা নিতে পারে শফিকুল ইসলাম মানিকের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিষয়টি জানেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনও। তাই তো কোয়ার্টার ফাইনালের এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সতর্ক তিনি।

ফেডারেশন কাপ ২০২০ এর তৃতীয় কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪ টায় শেষ চারে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে দু’দল।

২০১১,২০১৩ ও ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব আগের মতো শক্তিশালী দল নেই। জাতীয় দলের বেশিরভাগ ফুটবলার নিয়ে গড়া সেই সময়কার দলের তুলনায় বর্তমানে কোন তারকা ফুটবলারই নেই স্কোয়াডে। কিন্তু আছে গত কয়েক মৌসুমের পরীক্ষিত সুলেমন কিং কনফর্ম। দলের অধিনায়কের দায়িত্ব পালন করা এই বিদেশী ফুটবলার যেকোন মুহূর্তে স্কোর লাইনে পরিবর্তন আনতে সক্ষম। এখন পর্যন্ত এবারের টুর্নামেন্টে তিন গোল করা এই খেলোয়াড়ই প্রধান ভরসা কোচ শফিকুল ইসলাম মানিকের।

গত দুই মৌসুমে ফেডারেশন কাপে একবার চ্যাম্পিয়ন ও একবার রানার্সআপ হওয়া বসুন্ধরা কিংস ফেবারিট হিসেবেই মাঠে নামবে। স্কোয়াডে জাতীয় দলে ১৪ জন ফুটবলারের পাশাপাশি আছে ব্রাজিল ও আর্জেন্টিনার মিশেলে এক আগুন ঝরানো আক্রমনভাগ। ব্রাজিলিয়ান সাম্বা ফুটবলে ইতিমধ্যে ফুটবল প্রেমীদের মন জয় করেছেন রবসন রবিনহো ও জোনাথন ফার্নান্ডেজ। দুইবার গোলের দেখা পেয়েছেন আর্জেন্টাইন রাউল ব্যাসেরা। এদের উপর ভরসা রেখেই শেখ জামালের বাঁধা উতরে যাওয়ার প্রত্যাশা কিংস কোচ অস্কার ব্রুজনের।

তবে নক আউট পর্বের খেলায় কোন দলই ফেবারিট নয়, তাই সতর্ক দুই কোচ। আর সমর্থকরা অপেক্ষায় এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের।

Previous articleটাইব্রেকার জিতে সেমিতে সাইফ এসসি!
Next articleলাতিন ছন্দে সেমিতে বসুন্ধরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here