কোভিড-১৯ এর থাবায় এবার অনিশ্চিত এএফসি কাপ, সংঙ্কায় পড়েছে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের প্রথম অভিযান। ই গ্রুপের বাকি ম্যাচগুলো মালদ্বীপে কেন্দ্রীয় ভেন্যুতে করার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন(এএফসি)। কিন্তু বৃহস্পতিবার আঞ্চলিক টুর্নামেন্টের সেমিফাইনালের ড্র বাতিল হওয়ায় তৈরী হয়েছে ধোয়াশা।

এএফসি কাপের ম্যাচ মাঠে না গড়ালে বড় দুঃসংবাদই বলা চলে বসুন্ধরা কিংস তথা দেশের ফুটবলের জন্য। বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত হওয়ার পর এএফসি কাপেও বাধা সেই কোভিড-১৯ জন্য সৃষ্ট ভ্রমণ নিষেধাজ্ঞা। দ্রুত মাঠে ফুটবল ফেরানোর চেষ্টায় ছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন। কিন্তু কিছু গ্রুপের খেলা মাঠে গড়ানো সম্ভব না হওয়ায় সব পরিকল্পনা থমকে গিয়েছে। ‘ই’ গ্রুপের প্রকাশিত সূচি অনুযায়ী ২৩ অক্টোবর মাঠে নামার কথা ছিলো কিংসের।

এখনও ম্যাচ নিয়ে কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারছে না এএফসি। আগামী কয়েকদিনের মধ্যে তারা জানাবে অক্টোবর-নভেম্বরে এএফসি কাপের ম্যাচগুলো হবে কিনা। শঙ্কা রয়েছে বিশ্বকাপ বাছাইয়ের মতো এএফসি কাপের খেলাও পিছিয়ে যাওয়া। এতে বড় ক্ষতির মধ্যে পড়তে হতে পারে বসুন্ধরা কিংসকে। ইতিমধ্যে নতুন বিদেশীদের সাথে চুক্তি করেছে তারা। এশিয়ান কোটার বিদেশীর সাথে ২-১ দিনের মধ্যেই চুক্তি হওয়ার কথা। এছাড়া কোচকে এনে দেশীয় খেলোয়াড়দের নিয়ে প্র্যাকটিসে নামার প্রস্তুতিও শেষ পর্যায়ে রয়েছে।

Previous articleপরিত্যক্ত মৌসুমের পুরো টাকা দাবি; নতুন মৌসুমে ছাড় দিবে ফুটবলাররা
Next articleআজ আবারও ক্লাবগুলোর সাথে বাফুফে’র বৈঠক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here