আমির উদ্দিন শারীফির হ্যাট্রিকে জয়ের দেখা পেলো বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। আজ দুইদলেরই হোম ভেন্যু রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ এফসি ও স্বাধীনতা ক্রীড়া সংঘ।

ম্যাচের ২৬ মিনিটে পুলিশ এফসির হয়ে প্রথম গোলটি করেন মরক্কোর মিডফিল্ডার আদিল কুসকুস। ফ্রি-কিক থেকে অনবদ্য এক শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। স্বাধীনতা সংঘের গোলরক্ষক মোহাম্মদ রাজু আহমেদ বামদিকে লাফিয়ে পড়ে বল রুখতে চেষ্টা করলেও ব্যর্থ হয় প্রচেষ্টা।

প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধ শুরুর মাত্র ৪ মিনিটের মাথায় আফগানি ফরোয়ার্ড আমির উদ্দিন শারীফি পেনাল্টি থেকে গোল করলে দুই গোলের লিড পেয়ে যায় পুলিশ এফসি। এর মিনিট চারেক পর এক গোল শোধ দেয় স্বাধীনতা ক্রীড়া সংঘ। পুলিশ এফসির খেলোয়াড়ের ভুল পাসে বল পেয়ে যায় স্বাধীনতার পোলিশ ফরোয়ার্ড রাফাল জাবোরোস্কি। বল পেয়ে একজনকে পাশ কাটিয়ে বক্সের ভেতরে ঢুকে গিয়ে অন-টার্গেট শট নিয়ে গোল করে এই পোলিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৬১ মিনিটে ব্যবধান আরেকটু বাড়িয়ে নেয় পুলিশ এফসি। মাঠের ডানদিক দিয়ে ভেতরে ঢুকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ড্যানিলসনের পাস নিজের দ্বিতীয় গোলটি করেন আমির উদ্দিন শারীফি। রেগুলেশন টাইমের ৭৮ মিনিটে এসে নিজের এক নৈপুণ্য দেখিয়ে তৃতীয় গোলটি করে হ্যাট্রিক পূরণ করেন আমির উদ্দিন শারীফি। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে প্রতিপক্ষের দুইজন খেলোয়াড়ের বাঁধা টপকে বক্সের ভেতরে ঢুকেন শারীফি। স্বাধীনতার গোলরক্ষক রাজু আহমেদ নিজের জায়গা ছেড়ে বল নিজের আয়ত্তে নিতে এগিয়ে আসলেও শারীফি তাকেও পাশ কাটিয়ে গোলে শট করে গোল করেন।

ম্যাচের ৮১ মিনিটে স্বাধীনতার বসনিয়ান ফরোয়ার্ড নেদো তুর্কোভিচ পেনাল্টি থেকে গোল করে আরো এক গোল শোধ দিলেও হার ঠেকাতে পারেন নি। স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে জয়ের ফলে ৭ ম্যাচে ৩ জয়, ২ ড্র ও ২ হারে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচে আছে পুলিশ এফসি। অন্যদিকে ৭ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের এগারোতে আছে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

 

দিনের আরেক ম্যাচে আত্মঘাতী গোলই গলার কাঁটা হয়ে বিঁধলো মুক্তিযোদ্ধা সংসদের গলায়। পুরো ম্যাচ জুড়ে কোনো প্রতিপক্ষের জালে বল পাঠাতে না পারলেও ম্যাচের ৫৭ মিনিটে মুক্তিযোদ্ধা সংসদের ডিফেন্ডার কামারার আত্মঘাতী গোলে ম্যাচে লিড পায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ওই আত্মঘাতী গোলের লিড বজায় রাখলে জয় পায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

জয়ের ফলে ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দশম স্থান থেকে দুই ধাপ উপরে উঠে অষ্টম স্থান দখল করেছে রহমতগঞ্জ। বিপরীতে ৭ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট পেয়ে তালিকার একেবারে সবার শেষে অবস্থান করছে মুক্তিযোদ্ধা সংসদ।

Previous articleজাতীয় দলের কাছে হেরেই সাফের প্রস্তুতি সারলো কিশোরীরা!
Next articleবসুন্ধরার মাঠে বাফুফের নিরাপত্তা জোরদারের দাবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here