নতুন মৌসুমকে ঘিরে ভালোভাবেই দল সাজাচ্ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বাংলাদেশের ফুটবলে ভালো মানের বিদেশী যে পার্থক্য গড়ে দেয় তা বলার অপেক্ষা রাখে না। ইতিমধ্যে দলের কোচ হিসেবে নিশ্চিত হয়েছেন মেসিডোনিয়ান মারজান সেকুলোভস্কি। দেশের ফুটবলে ভালো কিছু খেলোয়াড় অন্তর্ভুক্তির পর এরপর বিদেশী খেলোয়াড়দের দিকে নজর ধানমন্ডির জায়ান্টদের। তাই তারা দলে ভিড়িয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগোর লেইটকে।

৩০ বছর বয়সী এই মধ্যমাঠের খেলোয়াড় সর্বশেষ খেলেছেন ব্রাজিলের দ্বিতীয় বিভাগের দল লন্ড্রিনা – পিআর ক্লাবে। তবে ক্যারিয়ারের শুরুটা ছিলো ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্সে। সেই সময় সতীর্থ ছিলেন ব্রাজিল জাতীয় দল ও বর্তমান টটেনহ্যাম ক্লাবের তারকা স্ট্রাইকার রিচালিসনের। এছাড়া হিগোর আরেকটি পরিচয়, তিনি ব্রাজিলিয়ান সুপার স্টার রিকার্দো কাকা’র আত্মীয়।

ব্রাজিলের ক্লাব বেটাফোগোর পাশাপাশি তিনি খেলেছেন আর্মেনিয়ার ক্লাব পিউনিক ইয়েরেভানের মতো ক্লাবে। বিভিন্ন ক্লাবে লোনে খেলা হিগোর সর্বশেষ মৌসুমে লন্ড্রিনা – পিআর এর হয়ে ৩৩ ম্যাচে ৪ টি গোল ও ৪ টি এসিস্ট করেছেন। পরিসংখ্যানে অনেক বেশি আহামরী না মনে হলেও মাঠে তার খেলা অনেক বেশি প্রভাবিত করবে বলে আশা করা যায়।

শেখ জামালে এই মৌসুমে আরো দেখা যাবে উজবেকিস্তানের শুকোরবেক খোলমাতভকে। এই ডিফেন্ডার সর্বশেষ মৌসুমে খেলেছেন রহমতগঞ্জ এমএফএস এর হয়ে। এরপর এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের এর জন্য বসুন্ধরা কিংস তাকে দলে ভেড়ালেও ভিসা জটিলতায় তিনি দলের অংশ হতে পারেন নি। রহমতগঞ্জের হয়ে দারুন পারফর্ম করা এই উজবেকই এবার হলুদ জার্সিধারীদের রক্ষণ দূর্গের মূল ভরসা হবেন।

Previous articleএশিয়ান গেমস ফুটবলঃ লড়াই করেও ভারতের কাছে হারলো বাংলাদেশ
Next articleবড় হার দিয়ে এশিয়ান গেমসের সূচনা করলো সাবিনারা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here