হারটা সম্ভাব্যই ছিলো বাংলাদেশ নারী ফুটবল দলের জন্য। এশিয়ন গেমস ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন জাপানের বিপক্ষে মাঠে নামার আগেই বড় ব্যবধানে বাংলাদেশ যে পরাজিত হবে সবাই ধরেই নিয়েছিলো। আর ম্যাচে ঠিক তেমনটাই হলো। জাপানের কাছে ৮-০ গোলের বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ দল।

ম্যাচে এগিয়ে জাপান মাত্র ৬ মিনিট ব্যয় করে। ৬ মিনিটের সময় বক্সের সামনে থেকে ডানপায়ের জোরালো এক শট গোল করে জাপানের ফরোয়ার্ড রেমিনা চিবা। পরের মিনিটে আবারো গোলের সুযোগ জাপান। মাঠের ডানদিক থেকে রেমিনা চিবা বল নিয়ে গোল এরিয়ায় ডুকলে তাকে পাশ থেকে বাংলাদেশের মনিকা চাকমা ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় জাপান। ৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে স্পট কিক গোল করে মোমোকো তানিকাওয়া।

২৯ মিনিটে জুজুহো সিওকোসির পাস আরো একটি গোল করেন রেমিনা চিবা। ৪৫ মিনিটে আবারো জাপান গোল করে, এবার জাপানের হয়ে গোলটি করেন জুজুহো সিওকোসি। এর ফলে ৪-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বর্তমান বর্তমান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে আবারো গোল উদযাপনে মেতে উঠে জাপান শিবির। ম্যাচের ৪৯ ও ৫৮ মিনিটে পরপর দুই গোলে করে মায়া হিজিকাতা এবং কটুনু সাকাকিবারা। ৮০ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি মোমোকো তানিকাওয়া। বাংলাদেশের সর্বশেষ পেরেকটি ঠুকে দেয় কটুনু সাকাকিবারা। ম্যাচের ৮৫ মিনিটে তিনিও জোড়া গোলের ঘর স্পর্শ করেন। এর ফলে শেষ পর্যন্ত জাপানের কাছে ৮-০ গোলের বড় ব্যবধানে হারে বাংলাদেশ নারী ফুটবল দল।

এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ নারী দল খেলছে ‘ডি’ গ্রুপে। গ্রুপের অপর দুই প্রতিপক্ষ ভিয়েতনাম ও নেপাল। ২৫ সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে খেলবে বাংলাদেশ, ২৮ মার্চ প্রতিপক্ষ নেপাল।

Previous articleশেখ জামালের ডেরায় ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগোর
Next articleসাফ অ-১৯ চ্যাম্পিয়নশীপ:- টানা দুই হারে বাদ পড়লো বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here