শুরুটা ছবির মতো রঙিন হলেও শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারলো না বাংলাদেশ অ-১৯ ফুটবল দল। আজ তারা গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হয়েছিলো। ম্যাচের শুরুতে দুই গোলে এগিয়ে থাকলেও ভাগ্য থাকা পরাজয় এড়াতে পারে নি, ২-০ তে লিড নিয়েও হারতে হয়েছে ৪-৩ গোলে।

ম্যাচে প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুবাদে প্রথমে লিড নেয় বাংলাদেশ। ৩ মিনিটে ভুটানের গোলরক্ষক পেঞ্জো গিয়েন্তসেনের মিস পাসে বলে পেয়ে যায় বাংলাদেশের রুবেল শেখ৷ বল পেয়ে কোনো ভুল না করে বলকে ভুটানের জালে পাঠিয়ে দেয় রুবেল।

৩০ মিনিটের মাথায় থ্রু পাস থেকে ভুটানের গোলরক্ষকে কাটিয়ে আসাদুল মোল্লা গোল করলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। মিনিট তিনেক পরে ভুটানের অধিনায়ক পেমা জেঙপোর কর্ণার কিক থেকে হেডে গোল করে ভুটানের হয়ে প্রথম গোল শোধ করে জিগমে নামগেল। প্রথমার্ধের শেষ মিনিটে সমতায় ফেরে ভুটান জিগমে দর্জির বাড়ানো পাস থেকে বাংলাদেশের দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে অন টার্গেট শট করেন কিংজেঙ্গ তেনজিং এবং তাতেই গোল পেয়ে যায় তেনজিং। প্রথমার্ধের খেলা ২-২ গোলে শেষ করে দু’দল।

৫৭ মিনিটে রাজু আহমেদ জিসান গোল করলে ম্যাচে আবারো এগিয়ে যায় বাংলাদেশ। ৬৮ মিনিটে আবারো সমতা ফিরে পায় ভুটান। ভুটানের হয়ে সমতাসূচক এই গোলটি করেন জিগমে নামগেল। ৮৪ মিনিটের সময় ভুটান দল বদলি খেলোয়াড় রিনজিন দর্জি পালটে দেন ম্যাচের স্কোরলাইন। জেতসুন দর্জির পাস থেকে গোল করে ভুটানকে লিড পাইয়ে দেয় রিনজিন এবং বনে যায় সুপার সাব। ভুটান ম্যাচের এগিয়ে গেলো ম্যাচের পরবর্তী সময়ে গোল শোধ করতে পারে না বাংলাদেশ। ফলে ৪-৩ গোলে ভুটানের কাছে পরাজিত হয় রাশেদ আহমেদের দল। এই পরাজয়ের ফলে ‘সাফ অ-১৯ চ্যাম্পিয়নশীপ’-এর গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে যায় বাংলাদেশ।

Previous articleবড় হার দিয়ে এশিয়ান গেমসের সূচনা করলো সাবিনারা!
Next articleঅ-১৭ নারী এশিয়ান কাপঃ শূণ্য হাতে বাছাইপর্ব শেষ করলো বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here