আবারো সেই পুনরাবৃত্তি,আবারো সেই শেষ মুহুর্তের গোল,আবারো সেই না পাওয়ার বেদনা। এ যেনো সাফ চ্যাম্পিয়নশীপে অকথিত সেমিফাইনালের পুনরাবৃত্তি। ভাগ্যের দাড়িপাল্লায় বাংলাদেশের কপাল পুড়লেও,দুইবারই শেষ সময়ের ক্লাইমেক্সে ভাগ্য খুলেছে প্রতিপক্ষের। ক্রিকেটে হতভাগ্য দল হিসেবে যদি নিউজিল্যান্ড,দক্ষিণ আফ্রিকার নাম উচ্চারণ করা হয়,তাহলে ফুটবলেও নিঃসংকোচে বাংলাদেশ ফুটবল দলের নাম নেওয়া যেতেই পারে।

আজ নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ে নামে বাংলাদেশ ফুটবল দল। গতম্যাচে মালদ্বীপের বিপক্ষে জয় মানসিক লড়াইয়ে বাংলাদেশ দলকে বেশ কিছুটা এগিয়ে রেখেছিলো।

শ্রীলঙ্কাকে ম্যাচে প্রথম ব্রেক থ্রু এনেদেন অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম রাজ্জাক। ম্যাচের ২৫ মিনিটে সতীর্থের থ্রো ইন থেকে বল পেয়ে যান ডিফেন্ডার চালানা চামিরা। বল পেয়ে বক্সের বাইরে থেকে পোস্টকে লক্ষ্য বানিয়ে জোরালো এক শট নেন। বলটি গোলবারে লেগে ফিরে এলেও গোলের সুযোগ চলে আসে ওয়াসিমের কাছে। ওয়াসিম বাংলাদেশ দলের গোলরক্ষক জিকোকে একা পেয়ে গোল আদায় করে নিতে ভুল করেন নি।

৩৩ মিনিটের ম্যাচে সমতায় ফেরার সুযোগ চলে আসে বাংলাদেশ কাছে। জামাল ভূঁইয়ার কর্ণার কিক থেকে তপু বর্মন হেডে গোল করার চেষ্টা করলে শ্রীলঙ্কার ডিফেন্ডার ডাকসন পুসলাসের হাতে বল লেগে যায়। এতে করে রেফারি পুসলাসকে লাল কার্ড দেখান এবং পেনাল্টির সিদ্ধান্ত দেন। পেনাল্টি থেকে গোলে সরাসরি সুযোগ থাকলেও,সেই সুযোগ হাতছাড়া করেন তপু বর্মন।

এরপর আর কোনো গোল না হলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় বাংলাদেশ দলকে। বিরতি থেকে ফিরে দুইদলই গোলের চেষ্টা চালায়। ম্যাচের ৭১ মিনিটে এসে সমতায় ফিরে বাংলাদেশ দল। দলকে সমতায় ফেরানোর কারিগর জুয়েল রানা।

ম্যাচের শেষ এসে ঘটে অঘটন। নিজেদের গোল এরিয়ায় শ্রীলঙ্কার খেলোয়াডকে ফাউল করলে,পেনাল্টির সুযোগ পেয়ে যায় শ্রীলঙ্কা। পেনাল্টি শট গোলরক্ষক জিকোর পায়ে লাগলেও গোল করতে ব্যর্থ হন নি শ্রীলঙ্কান অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম রাজ্জাক।

৪ মিনিটের ইঞ্জুরি টাইমে বাংলাদেশ দল গোল শোধ করতে না পারায় ম্যাচে ২-১ গোলে জয় পেয়ে যায় শ্রীলঙ্কা ফুটবল দল। এতে করে পয়েন্ট ও গোল ব্যবধান সমান থাকলেও মুখোমুখি লড়াইয়ে জয়ের ফলে ফাইনালের টিকিট যায় শ্রীলঙ্কা এবং স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের।

Previous articleশ্রীলঙ্কা ম্যাচ ছাড়িয়ে শিরোপায় চোখ জামালের
Next articleহারের জন্য আবারো মনোযোগের অভাবকেই দুষলেন লেমোস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here