করোনা মহামারীতে গত মৌসুম পরিত্যক্ত হওয়ার পর আজ ফেডারেশন কাপের ম্যাচ দিয়ে নতুন ফুটবল মৌসুম শুরু হয়েছে। উদ্বোধনী ম্যাচে গতবারের দুই ফাইনালিস্ট বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ এমএফএস মুখোমুখি হয়। এতে বসুন্ধরা কিংস ৩-০ গোলের ব্যবধানে পরাজিত করে রহমতগঞ্জকে।

ইনজুরি থাকায় বসুন্ধরা কিংসের হয়ে আজ মাঠে ছিলেন না এই মৌসুমে অধিনায়কের দায়িত্ব পাওয়া তপু বর্মন। তবে দীর্ঘ ইনজুরি বিরতির পর খেলায় ফেরেন মাসুক মিয়া জনি ও মতিন মিয়া। অন্যদিকে তিন বিদেশীকে ছাড়া দেশীয় খেলোয়াড়দের সমন্বয়ে দল সাজায় রহমতগঞ্জ।

খেলার শুরুতেই গোলের সুযোগ পেয়ে যায় বসুন্ধরা কিংস। রহমতগঞ্জের গোলরক্ষক লিটনের হাত থেকে ফসকে যাওয়া একটি বলে ঠিকমতো শট নিতে না পারায় গোলের খাতা খুলতে পারেননি কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল ব্যাসেরা। এরপর নিজেদের পায়ে বল রেখে বার বার পুরান ঢাকার দলটির রক্ষনের পরীক্ষা নেয় রবসন-ফার্নান্ডেজ-মতিন-ব্যাসেরাদের নিয়ে গড়া আক্রমনভাগ। কিন্তু রক্ষণদূর্গ ভালো ভাবেই গড়ে তোলে পুরান ঢাকার দলটি। এছাড়া কয়েকবার প্রতি আক্রমনেও যায় তারা।

গোলের মুখ খুলে ম্যাচের ৪৩ মিনিটে। প্রায় মধ্যমাঠ থেকে নেয়া ফার্নান্ডেজের একটি ফ্রি কিক হেড করে জালে পৌঁছে দেন রাউল ব্যাসেরা। বা দিকে পুরো ঝাপ দিয়েও বলের নাগাল পাননি রহমতগঞ্জ গোলরক্ষক লিটন। এতে এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনের ধার বাড়ায় বর্তমান চ্যাম্পিয়নরা। ৪৯ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফার্নান্ডেজ। কিংস ব্যবধান দ্বিগুন করে ৫৪ মিনিটের সময়। রহমতগঞ্জ ডিফেন্সের ভুলে বল পেয়ে তা চিপ করে জালে জড়িয়ে দেন রবসন রবিনহো। ৬৫ মিনিটতে আত্মঘাতি একটি গোল পায় বসুন্ধরা কিংস। বদলি নামা ইমন মাহমুদের শট লিটন ঠেকিয়ে দিলেও হেড দিয়ে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই জড়িয়ে দেন রহমতগঞ্জের মিশরীয় ডিফেন্ডার আলা নাসের। এরপর আর কোন গোল না হলে ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

Previous articleপাঁচজন খেলোয়াড় পরিবর্তন করতে পারবে দলগুলো
Next articleজয়েও তৃপ্ত নন অস্কার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here