পাঁচ ম্যাচ পর আবারো জয়ের স্বাদ পেলো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। জয়ের সাথে সাথে আগ্রাসী নারী ফুটবল দলের পুরাতন সত্ত্বাকে ফিরিয়ে আনলো সাবিনা-তাহুরারা। ঘরের মাঠে ফিফা আন্তজার্তিক প্রীতি ফুটবল ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ তে হারায় তারা।

ম্যাচের শুরু থেকে একক আধিপত্য বজায় রাখে সাইফুল বারী টিটুর শিষ্যরা। ম্যাচের আগে সিঙ্গাপুর জাতীয় নারী ফুটবল দল তুলনামূলকভাবে সবদিক থেকে এগিয়ে ছিলো। কিন্তু বাংলাদেশের বাঘিনীদের খেলার কৌশল ভিন্ন কিছুর জানান দিইচ্ছিলো। সফরকারী সিঙ্গাপুরকে ম্যাচের পুরোটা সময় জুড়ে প্রতিরোধের কোনো সুযোগ তৈরি করতে দেয় নি সাবিনা খাতুনের দল।

ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় এগিয়ে যায় বাংলাদেশ নারী দল। মাঠের ডান কর্ণার অঞ্চল থেকে অধিনায়ক সাবিনা খাতুনের ক্রসে আফিদা হেড করলে বলটি গোলপোস্টে লেগে গোলের লাইন অতিক্রম করে। শুরুতে রেফারী গোল নিয়ে দ্বিধায় থাকলেও পরবর্তীতে গোলের সিদ্ধান্ত জানিয়ে দেন রেফারি।

ম্যাচের ১৫ মিনিট পার হতে না হতেই সিঙ্গাপুরের জালে আবারো বল পাঠায় বাঘিনীরা। বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোলটি করেন তাহুরা খাতুন। এরপর ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশ বেশ কয়েকবার আক্রমণে যায় কিন্তু সেই আক্রমণ থেকে সিঙ্গাপুরের জন্য বড় কোনো বিপদ তৈরি করতে পারে নি।

অন্যদিকে সিঙ্গাপুর দলও বাংলাদেশের রক্ষণে এক আধবার হানা দিয়েছিলো, তবে বাংলাদেশের রক্ষণ তাদেরকে অন টার্গেটে বল রাখারই কোনো সুযোগ দেয় নেই। ফলে ২-০ এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধের খেলা।

ম্যাচের ৬০ মিনিটে তাহুরা তার দ্বিতীয় গোলটি করেন। মাঝমাঠ থেকে ডিফেন্ডার মাসুরা পারভীনের লম্বা করে বাড়ানো থ্রু পাস থেকে পায়ের এক টোকাতে বলকে ফ্রন্ট ফুটে এগিয়ে আসা সিঙ্গাপুর দলের গোলরক্ষকের মাথার উপর দেন এবং তাতেই বল জাল স্পর্শ করে। তাহুরার জোড়া গোলে ব্যবধান ৩-০ করে বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশ দল আর কোনো গোল করতে পারে নি, এবং সিঙ্গাপুর দলও কোনো গোল শোধ করতে না পারায় ৩-০ গোলে জয় দিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Previous articleড্র করেও গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস!
Next articleএকসময় ফুটবলই ছেড়ে দিতে চেয়েছিলেন তহুরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here