বর্তমান করোনার উর্ধ্বগতির কারণে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ফুটবল আসর সাফ চ্যাম্পিয়নশীপে স্বাগতিক দেশ হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। বাংলাদেশ আয়োজক দেশ থেকে সরে দাঁড়ানোর পর নেপাল,মালদ্বীপের পাশাপাশি ভারতও সাফ চ্যাম্পিয়নশীপে আয়োজক দেশ হওয়ার ইচ্ছা প্রকাশ করে।

পরবর্তীতে ভারত সরে দাঁড়ালে এখন নেপাল ও মালদ্বীপ টুর্ণামেন্ট আয়োজনের চেষ্টা চালাচ্ছে। আয়োজক দেশ থেকে বাংলাদেশ সরে দাঁড়ানোর ফলে সাফ চ্যাম্পিয়নশীপের শিডিউলও পিছিয়ে যায়। বর্তমান সিদ্ধান্তের প্রেক্ষিতে আগামী ৪ আক্টোবর থেকে ১২ অক্টোবরের ফিফা উইন্ডোতে সাফের আসর বসবে।

টুর্ণামেন্ট কোথায় এবং ঠিক কখন থেকে শুরু হবে তা নির্ধারণের জন্যে সাফের নির্বাহী কমিটি আগামী সোমবার সভায় বসছে। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় সিদ্ধান্ত হবে কে হতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশীপের আয়োজক দেশ। এই বিষয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘দুই দেশ আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করায় নির্বাহী কমিটি সিদ্ধান্ত নিবে। সোমবার সভা হবে। সেখানেই আয়োজক দেশ চূড়ান্ত ও টুর্ণামেন্ট শুরু দিন-তারিখ ঠিক হবে’।

এছাড়া ফিফার নিষেধাজ্ঞার জন্যে এবারের সাফ চ্যাম্পিয়নশীপে পাকিস্তান থাকছে না। পাশাপাশি ভুটানের সরকার তাদের খেলোয়াড়দের করোনা মহামারিতে দেশের বাইরে যেতে না দেওয়ায় ভুটানও বলেছে ২০২১ সাফ চ্যাম্পিয়নশীপ হলে তারা সেখানে অংশ নিতে পারবে না।

এবারের সাফ চ্যাম্পিয়নশীপে অংশ নিবে ভারত,বাংলাদেশ,নেপাল,শ্রীলঙ্কা ও মালদ্বীপ। লিগ ভিত্তিক খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দলের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হবে।

Previous articleপিছিয়ে পড়েও জামালের সাথে ড্র করলো আবাহনী!
Next articleকরোনায় মারা গেলেন সাবেক ফুটবলার কল্লোল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here