বাংলাদেশী বংশোদ্ভূত ইংলিশ মিডফিল্ডার হামজা চৌধুরীকে নিয়ে ফুটবল প্রেমীদের আগ্রহের কমতি নেই। ইংলিশ ক্লাব লেস্টার সিটিতে খেলা এই তারকা মিডফিল্ডার বাংলাদেশের লাল সবুজ জার্সি গায়ে মাঠে নামবেন – এমন স্বপ্নে বিভোর বাংলার কোটি ফুটবল প্রেমী।

কয়েকদিন আগে হঠাৎ করে ফুটবল পাড়ায় গুঞ্জন, মার্চে সৌদি আরবে হতে যাওয়া জাতীয় দলের ক্যাম্পে যোগ দিচ্ছেন হামজা চৌধুরী। অবশ্য আলোচনা শুরুর কয়েকদিনের মধ্যেই সে গুঞ্জনের ইতি টেনে প্রাথমিক দল ঘোষণা করে বাফুফে। তবে হামজার বাংলাদেশের জার্সিতে খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। ফুটবল প্রেমীদের সঙ্গে বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরাও হামজাকে লাল সবুজের জার্সিতে দেখার ব্যাপারে বেশ আশাবাদী।

বৃহস্পতিবার বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে হামজা চৌধুরীকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা বলেছেন,

‘আমি মনে করি, তাকে (হামজা) নিয়ে আমাদের ইতিবাচক হওয়া ইচিত। এ ব্যাপারে ফেডারেশন আমার চেয়ে ভালো বলতে পারবে। হ্যাঁ, এটা হয়তো প্রাসঙ্গিক নয় কিন্তু এই উইন্ডোতে সে খেলছে না। তবে আজ হোক কাল হোক এটা বাস্তবায়ন হবে এই ব্যাপারে আমরা ইতিবাচক। আশা করি, শিগগিরই তার মত খেলোয়াড়কে জাতীয় দলে পাওয়া যাবে।’

লেস্টার সিটির একাডেমি থেকে উঠে আসা হামজা চৌধুরী বর্তমানে সিনিয়র দলের হয়ে খেলছেন ইএফএল কাপে খেলছেন হামজা। মাঝে বার্টন আলবিওন এবং ওয়ার্টফোর্ডে ধারে খেলেছেন এই মিডফিল্ডার। ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলে খেলা হামজা বাংলাদেশ জাতীয় দলের খেলতে এর আগেও আগ্রহ দেখিয়েছেন। এরপর বাফুফে তার ক্লাব লেস্টার সিটিকে চিঠি দিয়েছিল। তবে এরপর আর আলোচনা এগোয়নি। তবে এবার নতুন উদ্যমে কাজ শুরু করেছে বাফুফে। বাফুফের বিভিন্ন সূত্র থেকে জানা গিয়েছে, হামজাকে পেতে নিজেদের কাজ অনেকটাই গুছিয়ে এনেছে তারা। জুনের ফিফা উইন্ডোতে হামজাকে জাতীয় দলে পাওয়ার ব্যাপারে ভালো কিছুর প্রত্যাশা করছে বাফুফে।

Previous articleফিলিস্তিনকে মোকাবেলায় যাদের উপর আস্থা রাখছেন ক্যাবরেরা
Next articleদর্শকদের চাপ সামলে নেপালকে হারাতে চায় বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here