সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ২২ সেপ্টেম্বর কম্বোডিয়া এবং ২৯ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। বৃহস্পতিবার এই দুই ম্যাচের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দল ঘোষণার পরদিনই টিম হোটেলে ম্যানেজার ইকবাল হোসেনের নিকট রিপোর্ট করেছে। লিগ শেষে পরিবারের সঙ্গে ছুটি কাটানো অধিনায়ক জামাল ভুঁইয়া এবং ডিফেন্ডার তারিক কাজীও দেশে ফিরে দলের সঙ্গে টিম হোটেলে উঠেছেন। আগামীকাল (শনিবার) থেকেই শিষ্যদের নিয়ে মাঠের অনুশীলনে নেমে পড়বেন বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা।

হাভিয়ের ক্যাবরেরা বাংলাদেশ জাতীয় দলের দায়িত্বে আছেন প্রায় মাস সাতেক। তবে এই সময়ের মধ্যে তিনি এখনো জয়ের দেখা পাননি। এশিয়ান কাপ বাছাই এবং প্রীতি ম্যাচে তার সর্বোচ্চ অর্জন ড্র। তাইতো আসন্ন দুই প্রীতি ম্যাচে জয়ের জন্য উন্মুখ এই স্প্যানিশ কোচ। ক্যাবরেরা জয় নিয়ে আশাবাদী হওয়ার কারণও ব্যাখ্যা করেছেন,‌‌ “বিগত সময়ে জাতীয় দলের ক্যাম্পে খুব বেশি সময় পাওয়া যায়নি। এবার তিন সপ্তাহের বেশি সময় রয়েছে। দীর্ঘদিন অনুশীলনের ফলে আমরা বেশ সুসংহত থাকব।”

আগামীকাল থেকে উত্তরায় বাংলাদেশ পুলিশ এফসির মাঠে (এপিবিএন) অনুশীলন করবে বাংলাদেশ দল। তবে এবারও শিষ্যদের নিয়ে ক্লোজডোরে অনুশীলন করাবেন ক্যাবরেরা। সংবাদ কর্মীদের অনুশীলন কভার করার জন্য প্রতিদিন মাত্র ১৫ মিনিট বরাদ্দ করা হয়েছে!

Previous articleঘোষিত হয়েছে ২৭ সদস্যের প্রাথমিক দল
Next articleদায়িত্ব ছাড়ছেন সালাম মুর্শেদী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here