ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর নিজেদের শেষ তিন ম্যাচ খেলতে ২২ মে কাতার যাওয়ার কথা ছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু সেখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা না পাওয়ায় যাত্রার তারিখ পিছিয়ে ৩০ মে করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

কঠোর স্বাস্থ্যবিধির মধ্যে কাতার ফুটবল এসোসিয়েশন অতিথি দেশগুলোকে কী কী সুযোগ-সুবিধা দিতে পারবে তা নিয়ে বুধবার বিকেলে একটি ভার্চুয়াল সভা করেছে এএফসি। বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও ওমান ফুটবল দলের ম্যানেজার, মিডিয়া ম্যানেজার ও ফেডারেশনের কর্মকর্তারা এই ভার্চুয়াল সভায় অংশ নেন। তখন কাতার তাদের সীমাবদ্ধতার কথা জানান।

করোনা মহামারীতে কাতারে স্বাস্থ্যবিধি মানায় কঠোর কড়াকড়ি অবস্থানে রয়েছে কাতার সরকার। ফলে কাতার ফুটবল এসোসিয়েশন প্রস্তুতি ম্যাচ সহ সুইমিং, জিম ও ডাইনিং সুবিধা দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে। অনুশীলন মাঠ ও হোটেল ছাড়া কোথাও যাওয়ার অনুমতি পাবে না ফুটবলাররা।

যেহেতু কাতারে কোনধরনে ভালো সুবিধা পাচ্ছে না, তাই বাংলাদেশেই প্রস্তুতি সম্পন্ন করে যেতে চায় বাফুফে। যেহেতু দেশে সুইমিং, জিম, ডাইনিংয়ে উন্নতমানের ব্যবস্থা রয়েছে, তাই আগে থেকে কাতার গিয়ে এইসব সুবিধা হাতছাড়া করতে চায় না তারা।

Previous articleসদ্যপুস্কুরিনীকে পরাজিত করে ব্রাহ্মণবাড়িয়ার জয়ের ধারা অব্যাহত!
Next articleএএফসি কাপের খেলা পেছাতে কিংসের চিঠি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here