কেমন হতে পারে কিংসের একাদশ?

0
143

এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ ভারতের ক্লাব ওড়িশা এফসি’র মুখোমুখি হবে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বাংলাদেশ সময় রাত আটটায় ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে দুই দল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে অনেক বেশি পরীক্ষা-নিরীক্ষা করবেন না কিংস কোচ অস্কার ব্রুজন। সমর্থকদের কপালে যাকে নিয়ে চিন্তার ভাজ, সেই রবসন রবিনহো আজ শুরুর একাদশেই থাকবেন। ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট এই ব্রাজিলিয়ান উইঙ্গার। তার উপস্থিতি দলের খেলাকে কতটা পরিবর্তন করতে পারে তা বলার অপেক্ষা রাখে না।

গোলরক্ষক পজিশন নিয়েও বিভিন্ন মতামত থাকলে বাস্তবতার ভিত্তিতে হয়তো সেখানে পরিবর্তন সম্ভব নয়। মেহেদী হাসান শ্রাবনের দায়িত্বেই থাকবে গোলবার। নিষেধাজ্ঞা শিথীল হওয়ায় দলের সাথে আনিসুর রহমান জিকো ভারত গেলেও তাকে মাঠে নামানো হবে না এটি একপ্রকার নিশ্চিত। দলের সাথে অনুশীনের অভাবের পাশাপাশি ফিটনেস ইস্যু রয়েছে তার। দলের থাকা অন্য গোলরক্ষকদের নিয়ে এমুহূর্তে আর বাজি খেলতে চাইবেন না অস্কার।

দলের আরেক বিদেশী মিডফিল্ডার দিদিয়ের বুরুসো ইনজুরির কারণে সর্বশেষ ম্যাচটি খেলতে পারেননি। অনিশ্চয়তা শুধুমাত্র তাকে নিয়েই রয়েছে। দলের সাথে গতকাল পূর্ণ অনুশীলন করলেও শেষ মুহূর্ত পর্যন্ত তাকে খেলানোর সিদ্ধান্তের বিষয়ে অপেক্ষা করতে হবে। প্রতিপক্ষের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় আহমেদ জহুকে আটকাতে দিদিয়েরের বিকল্প নেই কিংসের কাছে। তাই এই আইভোরিয়ানকে অবশ্যই মাঠে দেখতে চাইবে কিংসের সমর্থকরা।

দলের অন্যান্য পজিশন নিয়ে কোন ধরণের সন্দেহ নেই। ৪-২-৩-১ ফরমেশনে তারিক কাজী ও ববুরবেকের সাথে রক্ষণের দায়িত্বে থাকবেন বিশ্বনাথ ঘোষ ও সাদ উদ্দিন। মধ্যমাঠে দিদিয়েরের সঙ্গী হবেন আরেক উজবেক আশরোর গাফুরভ। কোন কারণে দিদিয়ের ম্যাচটি শুরু করতে না পারলে সেখানে অভিজ্ঞতার বিচারে সোহেল রানা সিনিয়রকেই দেখা যাবে। দূর্দান্ত ফর্মে থাকা মিগেল ফিগেরা স্ট্রাইকারের পিছে দায়িত্বটি পালন করবেন। দুই উইংয়ে রবসনের সাথে থাকবে রাকিব হোসেন। গোল করার প্রধান দায়িত্বটি অবশ্যই থাকবে ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরিয়েলটন গোমেসের উপর। চলতি মৌসুমে তার ফর্ম ভালো না গেলেও তাকে পরিবর্তনের কোন সুযোগ নেই কিংসের কাছে।

একাদশ যেমনই হোক, দিন শেষে ড্র বা জয়ই পারে কিংসের পক্ষে ইতিহাস গড়তে। বাংলাদেশের প্রতিনিধিত্বকারী ক্লাবটি কি পারবে ভারতের মাটিতে লাল-সবুজকে তুলে ধরতে? অপেক্ষা শেষ বাঁশির।

Previous articleম্যাচ প্রিভিউ : ওড়িশা বনাম বসুন্ধরা কিংস
Next articleরেফারীর বিতর্কিত সিদ্ধান্তে কিংসের স্বপ্নভঙ্গ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here