শেষের দিকে এসে পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুম। আর মাত্র ৩ রাউন্ড শেষেই পর্দা নামবে এবারের ২০২১-২২ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের। শুক্রবার কুমিল্লায় মোহামেডান-বারিধারা, রাজশাহীতে পুলিশ-রহমতগঞ্জ এবং গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা ও শেখ রাসেল ম্যাচ দিয়ে শেষ হয়েছে ১৯তম রাউন্ড। তবে এই রাউন্ডের শেষ দিনে এসে শুধু মাত্র জয়ের দেখা পেয়েছে মোহামেডান। এছাড়া দিনের বাকি দুই ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র!

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে তলানিতে থাকা উত্তর বারিধারার বিপক্ষে ফেভারিট হিসেবে নামলেও গোলের জন্য প্রথমার্ধের ইনজুরি সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় সাদা-কালোদের। তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিনের দারুন পাসে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন নাইজেরিয়ান উইঙ্গার অবি মনেকে। বারিধারার দুই ডিফেন্ডারের সঙ্গে অবি মনেকের বল দখলের লড়াইয়ে আইভরি কোস্টের ডিফেন্ডার ইউসুফ বাম্বা ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন। দ্বিতীয়ার্ধে ৭০তম মিনিটে সাদেকুজ্জামান ফাহিমের ক্রসে মাপা হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সুলেমান দিয়াবাতে। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে ইনজুরি সময়ে অধিনায়ক সুলেমান দিয়াবাতের কাট ব্যাক থেকে বক্সের সামনে থেকে বা পায়ের জোরালো শটে দর্শনীয় গোল করে অবি মনেকে। ফলে ৩-০ গোলের বড় জয় তুলে মাঠ ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

 

এছাড়া দিনের অপর দুই ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র। রাজশাহীতে রহমতগঞ্জের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলেও গোল করতে পারেনি পুলিশ এফসি। পুলিশের জালে বল পাঠাতে পারেনি রহমতগঞ্জও। ফলে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুদলকে। একই চিত্র ছিল গোপালগঞ্জেও। মুক্তিযোদ্ধার ওপর একের পর এক আক্রমন করেও গোলমুখ খুলতে পারেনি শেখ রাসেল। শেখ রাসেলের জালে বল জড়াতে পারেনি সুদি আব্দালাহ-নবাবরাও। ফলে ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে দুদল। ১৯তম রাউন্ড শেষে শীর্ষেই রয়েছে বসুন্ধরা কিংস। আর ১৩ ও ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের ১০ম ও ১১তম স্থানে থেকে রেলিগেশনের শঙ্কায় রয়েছে বারিধারা ও মুক্তিযোদ্ধা। ১৪ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে অবস্থান রহমতগঞ্জের। আর সমান ২৯ পয়েন্ট নিয়ে গোল ব্যাবধানে ৫ম স্থানে মোহামেডান আর ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে বাংলাদেশ পুলিশ এফসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here