শুধু বিঘে দুই ছিল মোর ভুঁই আর সবই গেছে ঋণে।বাবু বলিলেন,”বুঝেছ উপেন,এ জমি লইব কিনে।’ রবীঠাকুরের কবিতার মতো করে বাংলাদেশ -সিশেলস প্রীতি ম্যাচে সিশেলসের ভূস্বামীদের কাছে নিজেদের বাপদাদার রেখের যাওয়া শেষ সম্মানটুকুও নিলামে তুলে দিতে দ্বিধাবোধ করলো না বাংলাদেশের দামাল ছেলেরা।

আগের ম্যাচে ১-০ তে ম্যাচ জিতে কোনোভাবে নিজেদের সম্মান বাঁচালেও এবার তা রক্ষাও করতে পারলো না বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বাংলাদেশ দল হয়তো বৈষম্যনীতি বিশ্বাস করে না। তাই তো প্রথম ম্যাচে ১-০ গোলে জিতে পরের ম্যাচে ১-০ হেরে হিসেব বরাবর রেখেছে।

ম্যাচে ২২ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেন রাকিব হোসেন। ম্যাচে ইঞ্জুরিতে পড়া রিমন হোসেনের বদলি হিসেবে নামা আলমগীর মোল্লা দুর্দান্ত ক্রসিংয়ে বলের নাগালে থাকা সত্ত্বেও স্লাইড করেও বলকে স্পর্শ পর্যন্ত করতে পারেন নি রাকিব হোসেন।

৫৪ মিনিটের মাথায় মাঠের ডানপ্রান্ত দিয়ে একাই বল নিয়ে ছুটে বক্সে ঢুকে পড়েন রাকিব হোসেন। বক্স থেকে রাকিবের শট গোলরক্ষক বাঁচিয়ে দিলে আবারো গোল পাওয়া থেকে বঞ্চিত হয় বাংলাদেশ। ম্যাচের ৬১ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে বক্সের ভেতরে সিশেলসের ডিফেন্ডার বার্টেন্ড লুইসকে মাথায় আঘাত করেন বাংলাদেশ দলের সাদউদ্দিন এতে করে সহজে পেনাল্টি পেয়ে যায় সিশেলস। পেনাল্টি থেকে স্পট কিকে নির্ভুল শটে গোল করে সিশেলসকে এগিয়ে দেন মিচেল মানচিয়েন।

৭৪ মিনিটে রেফারীর বিতর্কিত সিদ্ধান্তের শিকার হয় বাংলাদেশ। সিশেলসের পেনাল্টি এরিয়ায় তপু বর্মন বলকে আলতো করে ক্রস করতে চাইলে বল সিশেলসের জুনিনহো মার্কে হাতে লেগে বল সাইডলাইন অতিক্রম করে। হাতে লাগা সত্ত্বেও রেফারী পেনাল্টির সিদ্ধান্ত না দিয়ে কর্ণারের সিদ্ধান্ত দেন।

মিনিট দুয়েক পর স্ট্রাইকারের ভুলে গোল ক্ষিধে মেটাতে পারে নি বাংলাদেশ। মাঠের ডানপ্রান্ত থেকে সোহেল রানার দূরবর্তী পাস প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে গেলে এলিটা কিংসলের কাছে গোল করার দারুণ সুযোগ চলে আসে কিন্তু এলিটার বামপায়ের বারের পাশে দিয়ে চলে গেলে পুনরায় স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

৮০ তম মিনিটে সময়ে এলিটার সামনে আসে আরেকটি সুযোগ। সোহেল রানার ক্রস বক্সে পেয়েও নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। শেষের সময়ে বাংলাদেশ হজম করা গোল শোধ দিতে না পারায় ১-০ তে জয় পায় সিশেলস।

Previous articleসিরিজ জয়ের সঙ্গে সাফের জন্য আত্মবিশ্বাস চান ক্যাবরেরা, জামালের লক্ষ্য খেলায় উন্নতি
Next articleঅ-১৭ নারী সাফঃ আমন্ত্রণ গ্রহণ করে শিরোপা নিয়ে ঘরে ফিরল রাশিয়া!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here