বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লীগের দলবদলের সময় বেড়েছে। দলবদলের সময় দুই সপ্তাহ বাড়িয়ে আগামী ১০ ই ফেব্রুয়ারি পর্যন্ত সময়সীমা নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলবদলের সময় বেড়ে যাওয়ার কারণে লীগ মাঠে গড়ানোর সময়ও পিছিয়েছে।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। এরপরেই আছে বিসিএল, যা ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ স্তর। বিসিএলের দলবদলের সময় বাড়ানোর পেছনের কারিগর নোফেল স্পোর্টিং ক্লাব। নোয়াখালী, ফেনী এবং লক্ষ্মীপুর এই তিন জেলার প্রতিনিধিত্বকারী ক্লাবটি লীগে অংশ নেওয়া  ব্যাপারে অনিশ্চিতায় ভুগছিলো। পরবর্তীতে তারা দলবদলের সময় একমাস বৃদ্ধি করার জন্য বাফুফের আবেদন জানায়। তাদের আবেদন পর্যালোচনা করে বাফুফে দুই সপ্তাহ সময় বাড়িয়েছে। সময় বৃদ্ধি পাওয়ার কারণে দল গঠনের হাত দিয়েছে নোফেল কর্তৃপক্ষ। নোফেলের পাশাপাশি বিসিএলের আরেক ক্লাব উত্তরা এফসিও সময় বাড়ানোর জন্য আবেদন জানিয়েছিলো।

তবে দলবদল সময় বাড়ানোর কারণে অন্য ক্লাবগুলো ক্ষতি সম্মুখীন হতে পারে। কারণ লীগের নির্ধারিত সময় উদ্দেশ্য করে বাকি দলগুলো তাদের পরিকল্পনা সাজাচ্ছিল। কিন্তু দলবদলের সময় বৃদ্ধি পাওয়ার ফলে তাদের সেই পরিকল্পনায় ভাঁটা পড়তে পারে। এতে করে ক্লাবগুলোর আর্থিক ক্ষতির মুখে পড়ার সম্ভাবনা জেগেছে।

এছাড়া গত মৌসুমে বিপিএলের অবনমিত দল মুক্তিযোদ্ধা সংসদের বিসিএলে অংশ নেওয়ার কথা ছিলো। কিন্তু ক্লাব কর্তৃপক্ষের অপারগতার কারণে বিসিএলেও অংশ নিতে পারবে না চার যুগের পুরাতন ক্লাবটি।

Previous articleম্যাচ প্রিভিউ : বসুন্ধরা কিংস বনাম ঢাকা আবাহনী
Next articleকিংস জুজু’তে আবারো পরাভূত আবাহনী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here