বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বকে সামনে রেখে ৭ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ক্যাম্পে ডাকা হতে পারে ৩০ জন ফুটবলার। প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্প অনুষ্ঠিত যাচ্ছে গাজীপুরের সারা রিসোর্টে। সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সে অনুযায়ী জিম ও মাঠ প্রস্তুত করা হচ্ছে।

ফুটবলারদের নিজ দায়িত্ব কোভিড-১৯ পরীক্ষা করিয়ে আসতে হবে। ক্যাম্পে আসার পর বাফুফের পক্ষ থেকে আবারও করানো হবে টেস্ট। সূচি অনুযায়ী আগস্টের ২১–২২ তারিখ পর্যন্ত ফুটবলারদের থাকতে হবে আইসোলোশনে। তবে এই সময়ে ছোট ছোট গ্রুপে চলবে ফিটনেস কার্যক্রম। জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলে, ‘৭ আগস্ট সারা রিসোর্টে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের প্রথমে নিজ উদ্যোগে কোভিড টেস্ট করিয়ে আসতে হবে। ক্যাম্পে আসার পরে আবার পুনরায় করানো হবে টেস্ট। ২১–২২ তারিখ পর্যন্ত হবে আইসোলেশন ক্যাম্প। এই সময়ে ছোট ছোট গ্রুপে ফিটনেস অনুশীলন চলবে। এছাড়া ডাক্তারদের পরামর্শ অনুযায়ী পরিচালনা করা হবে ক্যাম্প।’

৩০ জনের এই দলে ডাক পেতে পারেন ফিনল্যান্ড প্রবাসী তারিক রায়হান কাজী।এএফসিতে যে তালিকা পাঠানো হয়েছে সেখানে তার নাম রয়েছে।

অক্টোবরের ৮, নভেম্বরের ১২ ও ১৭ তারিখে বাংলাদেশের তিনটি হোম ম্যাচ যথাক্রমে আফগানিস্তান, ভারত ও ওমানের সঙ্গে। অ্যাওয়ে ম্যাচ বাংলাদেশ খেলবে কাতারে ১৩ অক্টোবর।

Previous articleআজ আসবে জাতীয় দলের ক্যাম্প নিয়ে সিদ্ধান্ত
Next articleসাইফ এসসি’র দলবদলের নিষেধাজ্ঞা প্রত্যাহার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here