ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর নিজেদের শেষ তিন ম্যাচ খেলতে ২২ মে কাতার যাওয়ার কথা ছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু সেখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা না পাওয়ায় যাত্রার তারিখ পিছিয়ে ৩০ মে করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরবর্তীতে আবারো আসে নতুন সিদ্ধান্ত। প্রস্ততি নিতে সৌদি আরব যাওয়া ঠিক হয় জামাল ভূঁইয়াদের। আজ সোমবার যাওয়ার কথা থাকলেও জরুরী কাগজপত্র না আসায় নির্ধারিত সময়ে যাত্রা করতে পারছে না তারা।

কাতারে করোনা স্বাস্থ্যবিধির কড়াকড়িতে শুধুমাত্র হোটেল ও অনুশীলন মাঠে যাওয়ার অনুমতি ছিলো। জিম ও সুইমিং সুবিধা পাওয়া যাবে না এটা আগেই জানিয়ে দেয় কাতার ফুটবল এসোসিয়েশন। ফলে কাতার না গিয়ে সব সুবিধা নিতে দেশেই ক্যাম্প চালানোর সিদ্ধান্ত নেয় বাফুফে। কিন্তু হঠাৎ সিদ্ধান্তে প্রস্তুতি নিতে সৌদি আরব যাওয়ার চেষ্টা চালায় ফেডারেশন। সেখানে একটি বা দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও ব্যবস্থা হয়। আজ (সোমবার) সৌদি যাওয়ার সবকিছু ঠিকঠাক হলেও শেষ মুহুর্তে তা আটকে যায়। মূলত সৌদি আরবে কোয়ারান্টাইন শিথিল সংক্রান্ত ডকুমেন্ট এখনও হাতে না পাওয়ায় ফ্লাইট পিছিয়ে দিচ্ছে ফেডারেশন। কাগজ হাতে পেলে নতুন যাত্রার সময় ঠিক করবে তারা। সৌদি আরব থেকে ৩০ মে কাতার রওনা হওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বাংলাদেশের বাকি তিনটি ম্যাচ জুনে কাতারে অনুষ্ঠিত হবে। ৩ জুন বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে।

Previous articleবিশ্বকাপ বাছাইপর্বের জন্য চূড়ান্ত দল ঘোষণা
Next articleনারী লিগে জয় পেল কুমিল্লা ও নাসরিন একাডেমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here