সব আশা জলাঞ্জলি দিয়ে ফিলিস্তিন ঝড়ে বিধ্বস্ত হলো বাংলাদেশ। আজ কুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ফিলিস্তিনের মুখোমুখি হয় বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচে বাংলাদেশকে ৫-০ গোলে পরাজিত করে ফিলিস্তিন।

খেলার শুরুতে সমান তালে দুই দল লড়াই করছিলো। কিন্তু খেলার কিছু সময় অতিক্রান্ত হওয়ার পর খেই হারিয়ে ফেলে বাংলাদেশ দল। এতে করে ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রিত চলে যায় ফিলিস্তিনের কাছে।  ম্যাচের ১৯ মিনিটে গোলের সুযোগ পায় ফিলিস্তিন ফুটবল দল। সতীর্থের লম্বা করে বাড়ানোর বলকে গোলমুখে রাখার চেষ্টা করে বাটরান ইসলাম। কিন্তু মিতুল মারমার মাথার উপর দিয়ে তার তুলে দেওয়া বল গোলপোস্টের উপর দিয়ে মাঠের বাইরে চলে যায়।

২৭ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করে সোহেল রানা। বক্সের ভেতরে ফয়সাল আহমেদ ফাহিমের কাটব্যাক থেকে একেবারে অরক্ষিত অবস্থায় বল পেয়ে যায় সোহেল। কিন্তু তার দিশাহীন শটের কারনে সহজ গোলের সুযোগ থেকে বঞ্চিত হয় বাংলাদেশ দল। ৩১ মিনিটের আবারো গোলের সুযোগ আসে ফিলিস্তিনের কাছে। তবে উদায় দাবাগের শট ঠেকিয়ে দিয়ে সেই মাত্রায় বাংলাদেশকে গোল হজমের হাত থেকে বাঁচিয়ে দেন বাংলাদেশ দলের গোলরক্ষক মিতুল মারমা।

ম্যাচের প্রথম অর্ধের শেষের দিকে এসে গোলের দেখা পায় ফিলিস্তিন। ৪২ মিনিটে মাঠের ডানপ্রান্ত থেকে মুসাভ বাতাতের ক্রস থেকে অন টার্গেট শট চালায় মাহমুদ আবু ওয়ারদা। ওয়ারদা শট ফিরিয়ে দেন মিতুল। কিন্তু ফিরতি বলকে বাংলাদেশের জালে পাঠিয়ে দেন উদায় দাবাগ। এতে করে ১-০ তে এগিয়ে যায় ফিলিস্তিন। প্রথমার্ধের যোগ করা সময়ে আবারো বাংলাদেশের জালে বল পাঠায় ফিলিস্তিন। মাহমুদ আবু ওয়ারদার কর্ণার কিক থেকে সোহেল রানার ব্যর্থ ক্লিয়ারেন্সের কারণে গোল এরিয়াতে বল পেয়ে যায় শিহাব কুম্বর এবং সেখান থেকেই গোল আদায় নেন কুম্বর। ফলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় ফিলিস্তিন জাতীয় ফুটবল দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে চেপে ধরে ফিলিস্তিন। ৪৯ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ফিলিস্তিন। মুসাভ বাতাতের ক্রস ডান পায়ে বলকে রিসিভ করে ডান পায়েই শট নিয়ে গোল করেন শিহাব কুম্বর। মিনিট তিনেক পর আবারো ফিলিস্তিনের গোল। এবারে গোল করেন উদায় দাবাগ। বদলি হিসেবে নামা মাহমুদ দাদার ক্রস থেকে গোলটি করেন এই ফরোয়ার্ড।

৭৭ মিনিটে নিজের হ্যাট্রিক পূরণ করে উদায় দাবাগ। বাংলাদেশের কফিনে শেষ পেরেকটিও ঠুকে দেন দাবাগ। ফলে শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় পরাজয়ের বোঝা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী ২৬ শে মার্চ বসুন্ধরা কিংস অ্যারেনাতে ফিলিস্তিনের বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামবে ক্যাবররার শিষ্যরা।

Previous articleটিটুর পরিবর্তে বাটলার পাচ্ছেন নারী দলের দায়িত্ব!
Next articleরহমতগঞ্জের ফের কোচ পরিবর্তন; আসছেন বিদেশী কোচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here