বাফুফে এলিট ফুটবল একাডেমির নয়া কোচ পিটার বাটলার খেলোয়াড়ী জীবনে বড় ক্লাবে খেলেছেন। ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামের সাবেক এই ফুটবলার কোচ হিসেবে ইউরোপীয় শৈলী যেন ছড়িয়ে দিচ্ছেন এলিটের কিশোরদের মাঝে। তাই তো সব সময়ই সেট পিসে দূর্বল বাংলাদেশী খেলোয়াড়দের দেখা যাচ্ছে ইউরোপীয় শৈলীতে গোল করতে।

চলমান বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগে আজকের চতুর্থ রাউন্ডের ম্যাচ শেষে সবকয়টি জিতে টেবিলে যৌথভাবে শীর্ষে অবস্থান করছে বাফুফে এলিট একাডেমি। লক্ষণীয় বিষয় ছিলো কর্নারে তাদের গোল গুলো। আজ উত্তরা ফুটবল ক্লাবকে ২-০ গোলে পরাজিত করার ম্যাচে দুটো গোলই এসেছে কর্নার থেকে। এর আগের ম্যাচগুলোতেও কর্নার থেকে গোল পেয়েছে তারা। কর্নারের সময় খেলোয়াড়দের দাড়ানো এবং দ্রুত স্থান বদল করে বলের পজিশনে যাওয়া একটি নির্দিষ্ট পরিকল্পনার অংশ তা স্পষ্টই বুঝা যায়। এছাড়াও ফ্রি কিকগুলোতেও তাদের পরিকল্পনা তৈরি করেছে একাধিক সুযোগ। ২০ বছর না পেরোনো কিশোরা বড়দের বিপক্ষে নিজেদের মুন্সিয়ানা দেখিয়েছে বার বার।

ম্যাচ শুরু পাঁচ মিনিটেই কর্নার থেকে আসা বলে মাথা ছুঁইয়ে এলিট একাডেমিকে এগিয়ে দেয় নাজিম। এর নয় মিনিট পর আবারো সেই কর্নার থেকেই গোল। এবার গোলদাতা পারভেজ। পুরো ম্যাচ জুড়ে অবশ্য একাধিক সহজ গোলের সুযোগ হাত ছাড়া করেছে এলিটের ফুটবলাররা। তবে কোন ধরনের প্রতিদ্বন্দ্বিতা গড়তে ব্যর্থ হয় উত্তরা ফুটবল ক্লাব।

দিনের অন্য ম্যাচটি হয়েছে ড্র। ১-১ সমতায় শেষ হয় ফকিরেরপুল ইয়াং ম্যান্স ক্লাব ও নোফেল এসসি’র ম্যাচটি। ম্যাচের তৃতীয় মিনিট ডালিমের গোলে লিড পায় ফকিরেরপুল। ৬৯ মিনিটে নোফেলকে সমতায় ফেরায় মুজাহিদ।

Previous articleভারতকে পরাজিত করলো বাংলাদেশের কিশোরীরা!
Next articleমহানগরী লিগ কমিটি থেকে ইমরুল হাসানের পদত্যাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here