ছবি - গোল বাংলা
সাইফ স্পোর্টিং ক্লাবের পর খেলোয়াড়ের চুক্তিজনিত কারণে এবার ক্ষতিপূরণ দিতে হচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে। ব্রাজিলিয়ান বংশোদ্ভূত পূড়ব তিমুরের খেলোয়াড় পেড্রো হেনরিক ওলিভেরাকে পর পর দুইমাস বেতন না দেয়ায় এই ক্ষতিপূরণ দিতে হবে ক্লাবটিকে।
খেলোয়াড়ের সাথে ক্লাবের চুক্তি অনুযায়ী ক্লাব যদি পর পর দুইমাস খেলোয়াড়কে বেতন না দেয় তাহলে খেলোয়াড় ফিফায় অভিযোগ দিতে পারবেন। এমনটাই করেছেন পেড্রো। জাস্ট ক্লজের আওতায় ক্ষতিপূরণ চেয়ে ফিফায় অভিযোগ করেন তিনি। ক্লাবের প্রতি অভিযোগের সত্যতা পেয়ে জরিমানা করেছে ফিফা। যার ফলে পেড্রোকে জরিমানা সহ মোট ৯৬ হাজার ডলার দিতে হবে ক্লাব কর্তৃপক্ষকে।
ক্ষতিপূরণের অর্থ খেলোয়াড়কে বুঝিয়ে দিতে দিনক্ষণ বেধে দিয়েছে ফিফা। ১৪ ই সেপ্টেম্বরের মধ্যে ক্ষতিপূরণ না দিলে তিন ট্রান্সফার রেজিষ্ট্রেশনে নিষিদ্ধ থাকবে ক্লাবটি। দলের এই ফরোয়ার্ড লীগে ইনজুরিতে পড়েন। ইনজুরির পর তার চিকিৎসার ভারও নিতে পারে নি ক্লাব। ফেডারেশন কাপেও পেড্রো মাঠের খেলায় তেমন একটা ভূমিকা রাখতে পারেন নি। বাফুফের সুত্রে জানা গেছে পেড্রোর ক্ষতিপূরণ দিতে উদ্যোগ নিয়েছে ক্লাব। ফুটবলারটি অবশ্য তিন কোটি টাকা দাবী করেছিল। শেখ রাসেলের সাথে পেড্রোর চুক্তি ছিল জুলাই পর্যন্ত। করোনায় খেলা মার্চে বন্ধ হয়ে যাওয়ায় চুক্তি অনুযায়ী দুই মাসে চুক্তি বাতিল করতে পেরেছে ক্লাব। তবে বাকী মাসের টাকা দিতে হয়েছে। সাথে যুক্ত হলো জরিমানা। উল্লেখ্য যে, পেড্রোর বেতন ছিল মাসে ১৪ হাজার ডলার।
Previous articleদ্বিতীয় দিন মনোনয়ন বিক্রয় এগারোটি
Next articleসালাউদ্দিন-মুর্শেদীর শক্তিশালী প্যানেল ঘোষনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here