দীর্ঘ দেড় যুগ পর মালদ্বীপের বিপক্ষে জয় পেয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশের ফুটবলাররা। পাশাপাশি র‍্যাংকিংয়ে ২১ ধাপ এগিয়ে থাকা মালদ্বীপের বিপক্ষে সবশেষ সাফে ২-০ গোলের হারের সোধটাও কড়ায় গন্ডায় মিটিয়ে নিলো বাংলাদেশ। সেইসাথে মাহিন্দ রাজাপক্ষ ট্রফির ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে সিশেলসের সঙ্গে যৌথভাবে টেবিলের শীর্ষে রয়েছে মারিও লেমোসের দল। এখন ফাইনাল থেকে মাত্র এক ধাপ পিছিয়ে বাংলাদেশ। শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত ড্র বাংলাদেশকে পৌঁছে দেবে ফাইনালে।

মালদ্বীপের বিপক্ষে ১৮ বছর পর জয় পাওয়ায় বাংলাদেশের ফুটবলাররা বেশ উজ্জীবিত বলে জানিয়েছেন দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু। তবে ফুটবলারদের অতি আত্মবিশ্বাসী হতে বারণ করেছেন তিনি, “মালদ্বীপের বিপক্ষে জয় পেয়ে সবাই খুব উজ্জীবিত, আত্মবিশ্বাসী। আত্মবিশ্বাস ভালো কিন্তু অতি আত্মবিশ্বাসী হওয়া যাবে না। ফুটবলারদের এটা বলার চেষ্টা করছি যে অতি আত্মবিশ্বাসী না হয়ে পরবর্তী ম্যাচে ফোকাস করার জন্য। আমি মনে করি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য ফাইনালের আগে আরো একটি ফাইনাল।”

তবে শ্রীলংকাকে কোনো প্রকার সুযোগ না দিয়ে জয় দিয়েই ফাইনালে যেতে চান জাতীয় দলের বর্ষীয়ান এই ম্যানেজার।

মালদ্বীপের বিপক্ষে জয় পাওয়ার পর শ্রীলংকা ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসী ডিফেন্ডার রহমত মিয়া। সিশেলসের বিপক্ষে পয়েন্ট হারানোর পর ফুটবলারদের মধ্যে ভালো খেলার জেদ মালদ্বীপের বিপক্ষে ভালো খেলতে উদ্বুদ্ধ করেছে বলে জানান রহমত, “সিশেলসের বিপক্ষে ড্র করে সবাই খুব হতাশ ছিলো। এছাড়াও ভারী মাঠের কারণে ফুটবলাররা ক্লান্ত ছিলো। তাই মালদ্বীপের বিপক্ষে ভালো করতে সবাই মুখিয়ে ছিলো।”

মালদ্বীপের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছে তরুণ মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়য়ের। অভিষেক ম্যাচে এমন স্মরণীয় জয়ে বেশ আনন্দিত এই ফুটবলার। মালদ্বীপের বিপক্ষে ভালো খেলার জন্য দল হয়ে খেলাতে পারাকে কৃতিত্ব দিয়েছেন হৃদয়,”একটি ম্যাচে ভালো খেলতে হলে দল হয়ে খেলা অর্থাৎ টিম ওয়ার্ক খুবই গুরুত্বপূর্ণ। মালদ্বীপের বিপক্ষে আমরা সেটা করতে পেরেছি। সামনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও এই ধারা বজায় রেখে ম্যাচে জয় পেতে চাই।”

ফাইনাল নিশ্চিতের ম্যাচে আগামী ১৬ নভেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে জয় বা ড্র বাংলাদেশকে নিয়ে যাবে মাহিন্দ রাজাপক্ষ ট্রফির ফাইনালে।

Previous articleপরিশ্রমের ফল পেয়েছে বাংলাদেশ: তপু বর্মন
Next articleশ্রীলঙ্কা ম্যাচ ছাড়িয়ে শিরোপায় চোখ জামালের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here