নির্ধারিত সময়েই শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের খেলা। নিজেদেরে ৩০ এপ্রিল লীগের দ্বিতীয় পর্ব চালু করার সিদ্ধান্তে এখনও অনড় রয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে ভেন্যুর ক্ষেত্র এসেছে নতুন সিদ্ধান্ত।

আজ এক সংবাদ সম্মেলনে লিগ শুরুর বিষয়টি নিশ্চিত করেন বাফুফে’র পেশাদার লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। তবে লীগে লকডাউন থাকায় বিধি-নিষেধ সহ সকল বিষয় বিবেচনায় লক ডাউন চলাকালীন সব খেলা ঢাকা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

সালাম মুর্শেদী বলেন, ‘৩০ এপ্রিল থেকে যে খেলা শুরু হবে সেই সিদ্ধান্ত বলবৎ আছে। তবে কিছু পরিবর্তন এসেছে। প্রথম পর্বের মতো আমরা দ্বিতীয় পর্বেও চারটি ভেন্যুতেই খেলবো। তবে যেহেতু সরকারিভাবে লক ডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধি পেয়েছে তাই লক ডাউনের বিধিনিষেধ মেনে চারটি ভেন্যুতে খেলায় যোগাযোগের সমস্যাটা যেন তৈরি না হয়, তাই শুরুটা আমরা একটি ভেন্যুতেই করবো। অর্থাৎ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। শুধু মাত্র লক ডাউন সময়ের জন্য।’

আজই ফিক্সচার প্রকাশিত হওয়ার কথা থাকলেও ঢাকা আবাহনীর এএফসি কাপের ম্যাচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না আসায় ফিক্সচার প্রকাশ করা হয়নি। ঐ ম্যাচের সিদ্ধান্তের পর সমন্বয় করে পূর্ণাঙ্গ ফিক্সচার দেয়া হবে। এই বিষয়ে সালাম মুর্শেদী বলেন, ‘এএফসি কাপে আবাহনী লিমিটেড ঢাকার অংশগ্রহন আমাদের ফিক্সচার প্রকাশে বিলম্ব সৃষ্টি করছে। আমরা চাইলেও অনেক সময় ফিক্সচারটা করতে পারছি না। এএফসি’র সিদ্ধান্তটা আমরা হয়তে খুব দ্রুত পেয়ে যাবো। তখনই সব বিবেচনা করে ফিক্সচার আপনাদের দেয়া হবে।’

এদিকে কিছু ক্লাব ৩০ তারিখ খেলার বিষয়ে আপত্তি জানিয়ে ফেডারেশনকে চিঠি দেয়। কিন্তু ফেডারেশন সকলের সাথে যোগাযোগ করছে এবং সব দলই নিজেদের অনুশীলন শুরু করেছে বলে জানা গিয়েছে। লক ডাউন চলাকালে প্রতিদিন ঢাকা সর্বনিম্ন দুটি ম্যাচ আয়োজিত হবে। কখনও আবার তিনটিও হতে পারে। তবে সব মিলিয়ে খেলার মাঠে ফেরানোর বিষয়েই বেশি গুরুত্ব দিচ্ছে বাংলাদেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

Previous articleনির্ধারিত সময়েই হবে লীগ; কাল প্রকাশিত হবে ফিক্সচার
Next articleএখনও মাঠে নামা হচ্ছে না বাংলাদেশী কিংসলের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here